Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালীগঞ্জে একরাতে ২ বাড়িতে ডাকাতি

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : কালীগঞ্জে এক রাতে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা প্রায় ১৮ ভরি স্বর্ণালঙ্কার ও প্রায় সাড়ে তিন লাখ টাকা লুট করে নিয়ে যায়। ডাকাতির ঘটনায় বাধা দেয়ায় এক গৃহকর্তাকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করেছে সংঘবদ্ধ ডাকাত দল।
জানা যায়, বুধবার দিবাগত রাত আড়াইটায় মুখোশ পরিহিত পাঁচ সদস্যের সংঘবদ্ধ একটি ডাকাত দল উপজেলার জামালপুর ইউনিয়নের কলাপাটুয়া গ্রামের আলফাজউদ্দিন খরাদীর বাড়ির দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। পরে আলফাজউদ্দিন, তার স্ত্রী রহিমা ও পুত্র রাকিবের গলায় ধারালো অস্ত্র ধরে টাংকের ভেতর রক্ষিত প্রায় আটভরি স্বর্ণালঙ্কার ও নগদ এক লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ সময় আলফাজ উদ্দিন ডাকাতদের বাধা দেয়ার চেষ্টা করলে তারা ধারালো ছুরা ও হাতুড়ি দিয়ে আঘাত করে তাকে রক্তাক্ত জখম করে। আলফাজ উদ্দিনের এক পুত্র নুরুল আমিন সিঙ্গাপুর ও অপর পুত্র আল আমিন সৌদি প্রবাসী। সকালে আলফাজ উদ্দিনকে উদ্ধার করে চিকিৎসার জন্য কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
অপর দিকে ওইদিন দিবাগত রাত আনুমানিক সোয়া তিনটায় পাশের ছৈলাদী (খাগড়ারচর) গ্রামের দেলোয়ার হোসেনের বাড়িতে ১৪-১৫ সদস্যদের সংঘবদ্ধ একটি ডাকাতদল বাড়ির প্রধান গেট ও একটি কক্ষের দরজার তালা ভেঙে ভেতরে প্রবেশ করে দেলোয়ারে বৃদ্ধা মাতা ছোলেমা, বোন কোহিনুর ও ভাগনি লামিয়াকে অস্ত্রের মুখে জিম্মি করে গামছা দিয়ে মুখ বেঁধে ফেলে। পরে চার-পাঁচজন ডাকাতকে তাদের পাহারায় রেখে অপর সদস্যরা তিনটি কক্ষে প্রবেশ করে আলমিরা, ওয়্যারড্রপ ও সুটকেসের তালা ভেঙে প্রায় ১০ ভরি স্বর্ণালঙ্কার ও দুই লাখ ৫৩ হাজার টাকা লুট করে নিয়ে যায়। ডাকাতদল ডাকাতি শেষে ফ্রিজ খোলে মিষ্টি ও কোল্ড ড্রিংকস খেয়ে লুটের মালামাল নিয়ে চলে যায়। বাড়ির মালিক দেলোয়ার হোসেন দীর্ঘদিন দক্ষিণ কোরিয়ায় এবং ছোট ভাই আলমগীর সিঙ্গাপুরে কর্মরত ছিলেন।
জামালপুর ইউপির চেয়ারম্যান মাহবুবুর রহমান খান ফারুক মাস্টার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শীতলক্ষার ওপাড়ের নরসিংদীর আন্তঃজেলা ডাকাতদলের সদস্যরা স্থানীয় ডাকাতদের সহযোগিতায় দুইটি বাড়িতে ডাকাতি করে মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতরা আলফাজ উদ্দিন নামে এক গৃতকর্তাকে ধারালো ছোড়া ও হাতুড়ি দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। একই রাতে পরপর দুই বাড়িতে ডাকাতির ঘটনায় এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। সকালে খবর পেয়ে কালীগঞ্জ-কাপাসিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত, অফিসার ইনচার্জ আলম চাঁদ, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) তরিকুল ইসলাম ও এসআই নাজমুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। ডাকাতির ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ