Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভরাট করে খাল দখল প্রভাবশালীর

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : বগুড়ার সান্তাহারে এক প্রভাবশালী মাটি ভরাট করে খাল দখল করে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। পৌর এলাকার বশিপুর সখের পল্লী বিনোদনকেন্দের সামনে এ খাল ভরাটের কাজ চলছে। এতে এলাকার সর্বসাধারণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা যায়, সান্তাহার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বশিপুর আদর্শপাড়া মহল্লায় শখের পল্লি বিনোদনকেন্দ্রের দক্ষিণ পাশের্^র তিয়র পাড়া হয়ে রক্তদহ বিলের সাথে সংযোগ খাল দিয়ে সান্তাহার পৌর এলাকাসহ আশপাশ এলাকার পানি নিস্কাশনের একমাত্র এ খাল। গত দুই বছর আগে সরকারিভাবে এই খালের বিভিন্ন অংশে খনন করা হয়। গত কয়েক দিন যাবৎ এলাকার স্থানীয বিনোদন পার্কের মালিক সড়ক বিভাগের অবসরপ্রাপ্ত প্রকৌশলী নজরুর ইসলাম তার পার্কের সামনে খালে মাটি ফেলে ভরাট করে খালের অংশ দখল করে নিচ্ছেন। এতে খালের স্বাভাবিক পানি প্রবাহিত হতে বাধা সৃষ্টি হবে এবং কৃষি জমিতে সেচকাজ ব্যাহত হওয়া ছাড়াও বর্ষা মৌসুমে খালটি দিয়ে বিস্তীর্ণ এলাকার পানি প্রবাহিত বন্ধ হয়ে যাবে। অবৈধভাবে প্রকাশ্যে খালটি দখল করলেও দখলবাজ প্রভাবশালী হওয়ায় মুখ খুলতে সাহস পাচ্ছেন না কেউ। এ বিষয়ে সান্তাহার পৌরসভার মেয়র আলহাজ তোফাজ্জল হোসেন ভুট্টুর সাথে কথা বললে তিনি বলেন, ভরাটকৃত মাটি আপসারণের জন্য নোটিশ দেয়া হয়েছে ।
এ ব্যাপারে সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. মূসা মিয়া বলেন, ঘটনাটি জানার পর সেখানে উপস্থিত হয়ে তাৎক্ষণিকভাবে মাটি ভরাটের কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এ ব্যাপারে মুঠোফোনে নজরুল ইসলামের সাথে কথা বললে তিনি অভিযোগটি অস্বীকার করেন এবং খালের পাড়ও তিনি ক্রয় করেছেন এবং জায়গা উদ্ধার করতে খাল ভরাট করছেন বলেও জানান। এ ছাড়াও তিনি আরো বলেন, মাটি ফেলতে যদি খালের মধ্যে গিয়ে থাকে তাহলে তা তুলে নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ