Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিসরে সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থীর সমর্থকদের ওপর ধরপাকড়

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মিসরের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য প্রার্থী আহমেদ শফিকের সমর্থকদের ওপর ধরপাকড় শুরু করেছে দেশটির সেনাসমর্থিত সরকার। গত বুধবার নিরাপত্তা বাহিনী ও দলীয় সূত্রের বরাত দিয়ে তার তিন সমর্থকের গ্রেফতারের কথা জানায় যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স। নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, গ্রেফতারকৃতদের মধ্যে দু’জনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনা হয়েছে। এতে বলা হয়েছে, তারা মিথ্য তথ্য ছড়িয়েছেন যা জাতীয় নিরাপত্তার জন্য ক্ষতিকর। তবে সূত্রটি নাম প্রকাশে রাজি হয়নি। রয়টার্স।

নেপালে বামপন্থীদের বিপুল জয় ভারত-সমর্থিতদের ভরাডুবি
ইনকিলাব ডেস্ক : নেপালের ফেডারেল সংসদ এবং প্রাদেশিক পরিষদ নির্বাচনে ভারত-সমর্থিত দলের ভরাডুবি হয়েছে। ভোট গণনা শেষে বামপন্থী দল সিপিএন-ইউএমএল (কমিউনিস্ট পার্টি নেপাল- ইউনিফাইড মার্ক্সিস্ট-লেনিনিস্ট) বৃহত্তম দল হিসেবে আবির্ভূত হয়েছে। ফার্স্ট-পোস্ট-দি-পোস্ট (এফপিটিপি) পদ্ধতিতে ভোট গণনার পর গত বুধবার প্রকাশিত চূড়ান্ত ফলাফলে দেখা যায় সিপিএন-ইউএমএল ৮০টি ফেডারেল আসনে বিজয়ী হয়েছে। এছাড়া প্রাদেশিক পরিষদের ১৬৬টি আসনে জয়ী হয়েছে দলটি। একইভাবে তাদের জোট শরীক সিপিএন (মাওবাদী কেন্দ্র) ৩৬টি ফেডারেল আসন এবং ৭৩ প্রাদেশিক পরিষদ আসন লাভ করেছে। রয়টার্স, এএফপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ