Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই আবাহনীই জিতেছে

প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১০:৩৫ পিএম, ১৪ ডিসেম্বর, ২০১৭

চট্ট.আবাহনী ১ : ০ আরামবাগ
আবাহনী ৩ : ১ রহমতগঞ্জ
স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৭তম রাউন্ডে জিতেছে দুই আবাহনীই। জয়রথ যেন কিছুতেই থামছেই না চট্টগ্রাম আবাহনীর। লিগে একের পর এক ম্যাচ জিতে শিরোপার অভিষ্ট লক্ষ্যে ছুটে চলেছে তারা। অন্যদিকে ছাড় দিতে নারাজ বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীও। চট্টগ্রামের পেছন পেছন তারাও ছুটছে শিরোপার পথে। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১-০ গোলে হারায় আরামবাগ ক্রীড়া সংঘকে। বিজয়ী দলের ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা একমাত্র জয়সূচক গোলটি করেন।
দু’ম্যাচ আগে শেখ রাসেলের বিপক্ষে ২-২ গোলে ড্র করে দু’পয়েন্ট হারিয়েছিল চট্টগ্রাম আবাহনী। অবশ্য পরের ম্যাচে রহমতগঞ্জকে ১-০ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছিল তারা। এবার আরামবাগের বিপক্ষেও একই ব্যবধানে জয়। কষ্টর্জিত এই জয়ে ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষস্থানটি ধরে রাখলো বন্দরনগরীর দলটি। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে অষ্টমস্থানেই থাকলো আরামবাগ।
কাল ম্যাচের শুরু থেকেই দু’দল আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়। তবে দু’দলেরই আক্রমণই প্রতিপক্ষের রক্ষণ দেয়ালে প্রতিহত হয়। ম্যাচের প্রথমার্ধে চট্টগ্রাম আবাহনীকে এক প্রকার কোনঠাসা করে রাখে আরামবাগ। ফলে বিরতির আগে গোলের দেখা পায়নি চট্টগ্রামের দলটি। তবে বিরতির পর আরামবাগের উপর চড়াও হয়ে খেলতে থাকে শিরোপা প্রত্যাশিরা। একটি গোলের আশায় মরিয়া হয়ে লড়ে কোচ সাইফুল বারী টিটুর শিষ্যরা। অবশ্য দেরিতে হলেও গোলের দেখা পায় তারা। ম্যাচের ৭৪ মিনিটে আরামবাগের সীমানায় ডান প্রান্তে ডি-বক্সের ঠিক বাইরে ফ্রি কিক পায় চট্টগ্রাম আবাহনী। ফ্রি কিক থেকে অধিনায়ক জাহিদ হোসেন উঁচু-বাঁকানো ক্রস ফেলেন আরামবাগ পেনাল্টি বক্সে। জটলার মধ্যে অনেকটা পেছন থেকে দৌড়ে এসে জোরালো ড্রপ হেড করেন চট্টগ্রামের ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা। তার হেড ফেরানোর কোন উপায় ছিল না আরামবাগের গোলরক্ষক আজম খানের। ফলে বল খঁজে নেয় জালের ঠিকানা (১-০)। পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া আরামবাগ ম্যাচের ৭৮ মিনিটে দারুণ সুযোগ নষ্ট করে। এসময় সতীর্থের কাছ থেকে থ্রু পাস পেয়ে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন আরামবাগের নাইজেরিয়ান ফরোয়ার্ড বুকোলো ওলালেকান। আবাহনীর এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁম পায়ের জোরালো শট নেন তিনি। কিন্তু দুভার্গ্য, বাইরে দিয়ে চলে যায়। গোলবঞ্চিত হয় আরামবাগ। এরপরও গোলশোধের জন্য আরও বেশ কবার মরণ কামড় দিয়েছিল আরামবাগ। কিন্তু তাদের প্রতিটি আক্রমণই রুখে দেয় চট্টলার রক্ষণভাগ। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় একমাত্র গোলের জয়েই স্বস্তি ফিরে চট্টগ্রাম আবাহনী শিবিরে।
একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা আবাহনী লিমিটেড ৩-১ গোলে হারায় রহমতগঞ্জ এমএফএসকে। এই জয়ে ১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয়স্থানে উঠে আসলো ঢাকা আবাহনী। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জের অবস্থান দশমে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ