Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আগামীকাল মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:৪০ পিএম
বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। আজ শুক্রবার ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এক বার্তায় এই নির্দেশনা দেন। বিজয় দিবসে জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। ওই এলাকায় আমন্ত্রিত অতিথিদের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া সব যানবাহনকে সকাল ৭টা হতে দুপুর ১টা পর্যন্ত বিকল্প সড়কে চলাচল করতে হবে। এছাড়া যেসব রাস্তা পরিহার করতে হবে-
 
১। খেজুর বাগান ক্রসিং হতে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণী হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত।
 
২। শ্যামলী শিশু মেলা ক্রসিং হতে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণী পর্যন্ত।
 
৩। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড পর্যন্ত।
 
৪। বিজয় সরণী ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত।
 
৫। প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ/শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ হতে গণভবন স্কুল ক্রসিং হয়ে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।
 
এদিকে আমন্ত্রিত অতিথিদের জন্যও কিছু নির্দেশনা দিয়েছে ডিএমপি। নির্দেশনাগুলো হলো-
 
১) বিজয় দিবস কুচকাওয়াজ-২০১৭ এর অনুষ্ঠানের আমন্ত্রণ পত্রের সঙ্গে সরবরাহকৃত ক-বিশেষ, ক-১, ক-২, সক, বিনা, শ, সক-১, সক-২, সম, ম-২, সব-১ ও সব অক্ষরের স্টিকার গাড়ির উইন্ড স্ক্রীনে যথাযথ স্থানে প্রদর্শন করতে হবে।
 
২) ক-বিশেষ, ক-১, ক-২, সক, বিনা, শ, সক-১, সক-২ সম, ম-২, সব-১ ও সব অক্ষরের স্টিকারযুক্ত যানবাহনকে বেগম রোকেয়া সরণী হয়ে আমন্ত্রণপত্রের পথ নির্দেশনা অনুযায়ী নির্ধারিত প্রবেশ গেট দিয়ে প্যারেড স্কয়ার কুচকাওয়াজ এলাকায় প্রবেশ এবং কর্তব্যরত ট্রাফিক পুলিশ কর্তৃক নির্দেশিত স্থানে গাড়ি পার্কিং করতে হবে।
 
৩) আমন্ত্রিত অতিথিদের যানবাহন চালকদের নিজ নিজ গাড়িতে অবস্থান করতে হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর