Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৭, ১০:৩৯ এএম | আপডেট : ১০:৪৫ এএম, ১৬ ডিসেম্বর, ২০১৭

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক মারা গেছেন। (ইন্না লিল্লাহি....রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।
আজ শনিবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
ছায়েদুল হক দীর্ঘদিন ধরে জ্বর, জটিল ইউরিন ইনফেকশন ও শারীরিক দুর্বলতায় ভুগছিলেন।
চলতি বছরের ১৬ সেপ্টেম্বর তাকে বিএসএমএমইউ নিউরো মেডিসিন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে ভর্তি করা হয়।
বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এবং মৎস্য ও পানিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) শাহ আলম বিষয়ের সত্যতা নিশ্চিত করেছেন।
এর আগে গতকাল শুক্রবার রাতে অসুস্থ প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হককে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে যান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
এদিকে ছায়েদুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং এই তথ্য জানিয়েছে।
উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে আওয়ামী লীগ থেকে পাঁচ বার সংসদ সদস্য নির্বাচিত হন ছায়েদুল হক। ২০১৪ সালে শেখ হাসিনার সরকারে মৎস্য ও পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পান প্রবীণ এই নেতা। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। তার ছেলে রায়হানুল হক ঢাকা মেডিক্যাল কলেজের প্রভাষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ