Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আকায়েদের ঘটনা খতিয়ে দেখতে ঢাকায় এফবিআই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৭, ১২:৪৩ পিএম

আকায়েদ উল্লাহ সম্পর্কে তথ্য সংগ্রহ এবং পরিবারের সাথে কথা বলতে ঢাকায় কাজ করছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই-এর একটি তদন্তকারী দল। এরই মধ্যে ওই দলের সদস্যরা ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তাদের সাথেও কথা বলেছেন।
বাংলাদেশ পুলিশের কর্মকর্তারা বলছেন, আকায়েদের পরিবার বা বন্ধুমহলে কেউ উগ্রবাদী আদর্শে দীক্ষা নিয়েছেন কি না, যুক্তরাষ্ট্র থেকে তা জানতে চাওয়া হয়েছে।
জানা গেছে, এফবিআইয়ের প্রতিনিধিরা গত বৃহস্পতিবার কাউন্টার টেররিজমের কার্যালয়ে গিয়ে কর্মকর্তাদের সাথে কথা বলেছেন। আকায়েদ, তার স্ত্রীসহ পরিবারের সদস্যদের কাছ থেকে পাওয়া তথ্য নিয়ে তারা আলোচনা করেন। তারা বাংলাদেশে আকায়েদের কর্মকাণ্ড সম্পর্কে আরো বিস্তারিত জানতে চায়। আকায়েদের বন্ধু, স্বজন বা পরিচিত মহলে এ রকম কাউকে পাওয়া যায়নি, যিনি উগ্রবাদের দীক্ষা নিয়েছেন। আকায়েদের শ্বশুরের পরিবারটি ধার্মিক, তবে উগ্রবাদী নয় বলে তাদের জানানো হয়েছে।
উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর ম্যানহাটনের বাস টার্মিনালে বোমা হামলার চেষ্টা করেন আকায়েদ। বিস্ফোরণে তিনিসহ কয়েকজন আহত হন। এরপর সবাই হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালের বিছানা থেকেই আদালতে অংশ নেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফবিআই

২ ফেব্রুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ