Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাইবান্ধায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


গাইবান্ধা জলা সংবাদদাতা : মুসলমানদের প্রথম ক্বিবলা ও পবিত্র স্থান জেরুজালেমকে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প কর্তৃক জারজ ও সন্ত্রাসী রাষ্ট্র ইজরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গতকাল শনিবার গাইবান্ধা প্রসক্লাব সংলগ্ন সড়কে সমাবেশ ও পরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ইসলামী আন্দোলন গাইবান্ধা জেলা শাখা এই বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করে।
সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন জেলা সভাপতি মাওলানা ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল মাজেদ, সহ-সাধারণ সম্পাদক আল আমিন, শ্রমিক আন্দোলন জেলা সভাপতি আব্দুল মোত্তালেব মন্ডল, যুব আন্দোলন জেলা সহ-সভাপতি মো. আবু হানিফ, সাধারণ সম্পাদক মো. আল আমিন প্রমুখ।
বক্তারা ট্রাম্পের ঘোষণাকে উগ্রবাদী ও পাগলামী বলে অবিহিত করেন এবং এ ঘোষণার ফলে মধ্যপ্রাচ্যে নরকের দাড় খুলে দেয়া হলে বলে মন্তব্য করেন। বক্তারা মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধভাবে ওয়াইসির মাধ্যমে জোরালো প্রতিবাদসহ পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণার সাহসের প্রশংসা করেন এবং তা বাস্তবিকভাবে কার্যকর করার আহবান জানান। সেইসাথে বক্তারা মার্কিন ও ইজরাইলের সকল পণ্য বর্জনেরও ঘোষণা দেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ