Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫, ৬ যিলক্বদ ১৪৩৯ হিজরী

ফিলিস্তিনি ধনকুবেরকে আটক করেছে সউদী আরব

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ফিলিস্তিনি ধনকুবের ও আরব ব্যাংকের চেয়ারম্যান সাবিহ আল-মাসরিকে সউদী আরবে আটক করা হয়েছে। রিয়াদে একটি বাণিজ্যিক সফরে থাকা অবস্থায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরিবার ও বন্ধু-বান্ধবের সূত্রে গতকাল এ খবর জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়েছে, আল-মাসরি সউদী আরবেরও নাগরিক এবং জর্ডানের একজন বড় ব্যবসায়ী। আবাসন, হোটেল ও ব্যাংকিং খাতে তার বিপুল বিনিয়োগ রয়েছে। গত সপ্তাহে তার মালিকানাধীন একটি কোম্পানির সভায় যোগ দিতে সউদী আরব গেলে তাকে আটক করা হয়। মঙ্গলবার তার বন্ধু-বান্ধব ও শীর্ষ ব্যবসায়ীদের নিয়ে একটি নৈশভোজে যোগদান করার কথা ছিল তার। কিন্তু তা বাতিল করা হয়েছে।
মাসরির বিশ্বস্ত সূত্র জানিয়েছে, গত মাসে সউদী আরবে দুর্নীতিবিরোধী অভিযানের নামে অনেক প্রিন্স, মন্ত্রী ও ব্যবসায়ীকে গ্রেফতারের পর তাকে সউদী আরব ভ্রমণ না করার পরামর্শ দেয়া হয়েছিল। তাকে তার ব্যবসা ও অংশীদার সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
তবে ওই সূত্র মাসরিকে আটকের বিষয়টি নিশ্চিত বা জিজ্ঞাসাবাদের বিস্তারিত জানাননি। তবে অন্য এক পারিবারিক সূত্র জানিয়েছে, তাকে সউদী আরবে আটক করা হয়েছে। ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরের নাবলুসের একটি বিখ্যাত ব্যবসায়ী পরিবারে জন্ম হয় মাসরির। এক প্রভাবশালী সউদী ব্যবসায়ীর সঙ্গে যৌথভাবে ক্যাটারিং ব্যবসা করে বিশাল সম্পত্তির মালিক হন তিনি। ১৯৯১ সালের উপসাগরীয় যুদ্ধের সময় ইরাকের কাছ থেকে কুয়েত উদ্ধারে মার্কিন নেতৃত্বাধীন অভিযানে সেনাদের খাবার সরবরাহ করতেন তিনি।
স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার থেকেই মাসরিকে সউদী আরবে আটক করা হয়। তাকে আটকের খবরে জর্ডানে অনেকেই উদ্বেগ প্রকাশ করছেন। কারণ দেশটিতে কোটি ডলার বিনিয়োগ রয়েছে তার এবং কয়েক হাজার মানুষের কর্মসংস্থানেও তিনি জড়িত। ২০১২ সালে মাসরি আরব ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হন। সূত্র : রয়টাসূ।



 

Show all comments
  • কবির ১৭ ডিসেম্বর, ২০১৭, ৩:৩৬ এএম says : 0
    সউদী আরব বেশি বাড়াবাড়ি করতেছে
    Total Reply(1) Reply
    • nurul alam ১৭ ডিসেম্বর, ২০১৭, ৯:৩৫ এএম says : 0
      সোদি আরব বোকার স্বর্গে বাস করছে।

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর