Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চে গঠন

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রায় ১৭ দিনের অবকাশকালীন ছুটিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য একটি চেম্বার আদালত এবং হাইকোর্ট বিভাগে বসছে ১২টি বেঞ্চ। সুপ্রিম কোর্টের এক বিজ্ঞপ্তিতে প্রধান বিচারপতির দায়িত্বরত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা অবকাশকালীন বেঞ্চ গঠন করেছেন বলে জানানো হয়েছে।
আপিল বিভাগ : আপিল বিভাগের জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য অবকাশকালীন বিচারপতি হিসেবে বিচারপতি মির্জা হোসেইন হায়দার চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।
এছাড়াও হাইকোর্ট বিভাগ: বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি সেলিম দেওয়ানী বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি কাশেফা হোসেন একই বিষয়ে শুনানি গ্রহণ করবেন।
এছাড়াও দেওয়ানী বিষয়ে বিচারপতি এ এন এম বসির উল্লাহ এককবেঞ্চে শুনানি গ্রহণ করবেন। একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী। বিচারপতি শেখ মো. জাকির হোসেন একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে এবং বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি কেএম কামরুল কাদের রিট বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী একই বিষয়ে শুনানি গ্রহণ করবেন। দেওয়ানী বিষয়ে বিচারপতি জেবিএম হাসান একক বেঞ্চে শুনানি গ্রহণ করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ