Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, ০৯ মাঘ ১৪২৪, ৪ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

স্বাধীনতার সোনালী স্বপ্নের বাংলাদেশ আজ গুম-খুনে নিমজ্জিত-অধ্যাপিকা রেহানা প্রধান

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : লাখো শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে জাগপা’র সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, ৭১’র রক্তে অর্জিত স্বাধীনতাকে জাতি আজ খুঁজছে। জাতির উজ্জল সোনালী দিনের স্বপ্নগুলো আজ দুঃস্বপ্নে পরিণত। পাকিস্তানী শাসকগোষ্ঠির শোষণ ও বঞ্চনাকে তাড়িয়ে যে জাতি রক্ত দিয়ে স্বাধীনতা কিনেছিল সে স্বাধীনতা আজ বাকশালের খাঁচায় বন্দী। কেন ১৭ সালে ৭১’র পুনরাবৃত্তি জাতিকে দেখতে হচ্ছে।
গতকাল শুক্রবার বিকালে রাজধানীর আসাদ গেট দলীয় কার্যালয়ে জাগপা আয়োজিত ‘মহান স্বাধীনতা ও বাংলার বিজয়’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রেহানা প্রধান বলেন, এই স্বাধীনতাই জাতির স্বপ্ন পূরণের কথা ছিল। কিন্তু কি পেলাম আমরা? রাস্তায়, বনে-জঙ্গলে, নদীতে রক্তাক্ত লাশ। গুম-খুন ও ধর্ষণের আর্তচিৎকার শৃঙ্খলিত গণতন্ত্র, মানবাধিকার নিখোঁজ, বিচার বিভাগের উপর বন্দুকের নল। সুনীল আকাশে আজ ভিনদেশী শকুনের ছায়া। সুতরাং কারা স্বাধীনতার ইতিহাসকে মুছে ফেলতে চায়? কারা আমাদের স্বাধীনতা মেনে নিতে পারে নাই। দেশবাসী হুশিয়ার থাকবেন।
তিনি বলেন, আজ বিজয়ের চেতনায় উজ্জীবিত হয়ে সকলকে স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার আন্দোলনের শপথ নিতে হবে। তত্ত¡াবধায়ক সরকার চাই- জনগণের ভোটাধিকার ফেরত চাই, নতুবা জালিমশাহীর পতনের আওয়াজ শুনতে চাই।
তিনি বলেন, ইতিহাসের নিকৃষ্টতম শাসকের জামানায় অবাক বিস্ময়ে দেখতে হচ্ছে খালি ট্রাক রাস্তায় ফেলে তিন বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শ্রদ্ধা নিবেদনে বাধা দেওয়া হচ্ছে। আমরা ফ্যাসিবাদী সরকারের এই ধরনের ঘৃণ্য কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জাগপার সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, ভিপি মজিবুর রহমান, গোলাম মোস্তফা, বেলায়েত হোসেন মোড়ল, ইনসান আলম আক্কাছ, দিলদার হোসেন নান্টু, মনির হোসেন ভূইয়া, শফিকুল ইসলাম, যুব জাগপা নেতা সাইদুজ্জামান কবির, আরিফুল হক তুহিন, রিয়াজ রহমান, খোরশেদ আলম সুমন, নজরুল ইসলাম বাবলু, বিপুল সরকার, আনোয়ার হোসেন, জাগপা ছাত্রলীগ নেতা শ্যামল চন্দ্র সরকার, আব্দুর রহমান ফারুকী, ফয়সাল অরণ্য, আমির হোসেন, আশিকুর রহমান প্রমুখ।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।