Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫, ৪ যিলক্বদ ১৪৩৯ হিজরী
শিরোনাম

দুঃশাসন-অন্যায়ের বিরুদ্ধে লড়াই করতে হবে : রব

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : স্বাধীনতার প্রথম পতাকা উত্তলোক ও জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, স্বপ্প ছিল বাংলাদেশের জনগণ রাষ্ট্র ক্ষমতার মালিক হবে। কিন্তু ৪৬ বছরেও সে স্বপ্ন পূরণ হয়নি। এখন দেশের মানুষের ভোটের অধিকার নাই, ভাতের অধিকার নাই। জনগণের কথা বলার অধিকার নাই। একটা দুঃশাসন চলছে। গতকাল সাভারে জাতীয় স্মৃতিসৌধে বিজয় দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতনসহ কেন্দ্রীয় নেতার্ াউপস্থিত ছিলেন।
আ স ম আবদুর রব বলেন, বর্তমানে দুঃশাসন চলছে। এই দুঃশাসনের বিরুদ্ধে সুশাসনের জন্য যুক্তফ্রন্ট লড়াই করবে। অন্যায়ের বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে জনগণের অধিকার, ক্ষমতা ও কর্তৃত্ব প্রতিষ্ঠার জন্য যুক্তফ্রন্ট লড়াই করবে। এ লড়াই জনগণের, গণতন্ত্রের। এ লড়াই মুক্তিযুদ্ধের। এ লড়াই বিজয় দিবসের লড়াই। এই লড়াইয়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আবহান জানানা তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।