Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

গণতন্ত্র পুনরুদ্ধার না হলে দেশের ভবিষ্যৎ অন্ধকার -ডা. শাহাদাত হোসেন

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর বিএনপিসাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, কষ্টার্জিত গণতন্ত্র আজ ভ‚লুণ্ঠিত। এ অবৈধ সরকার গণতন্ত্রের লেবাসে স্বৈরতন্ত্র চালাচ্ছে। দেশের কোনো মানুষেই এ অবৈধ সরকারের হাতে নিরাপদ নেই। মানুষের জানমালের নিরাপত্তা দিতে যেমন ব্যর্থ হয়েছে, ঠিক তেমনি দেশের মানুষের কষ্টার্জিত অর্থেরও নিরাপত্তা রক্ষায় ব্যর্থ হয়েছে। এ অবস্থায় গণতন্ত্র পুনরুদ্ধার না হলে দেশের ভবিষ্যৎ অন্ধকার। তিনি গতকাল (মঙ্গলবার) একটি মামলায় আদালতে হাজিরা শেষে উপস্থিত আইনজীবীদের উদ্দেশে এসব কথা বলেন।
ডা. শাহাদাত আরও বলেন, বাংলাদেশের ৮০০ কোটি টাকা হ্যাক হওয়ার পরে বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদত্যাগের মাধ্যমে তা প্রমাণিত হয়েছে, এই সরকার একটি লুটপাটের সরকার। ইনিপে টু ইউ-এম এল এমের মাধ্যমে দেশের হাজার হাজার কোটি টাকা লুটপাট করে দেশে অর্থনীতিকে পঙ্গু করে ফেলেছে। এখন প্রযুক্তির মাধ্যমে ব্যাংক থেকে দেশের টাকা লুটপাট শুরু হয়েছে। তাই এদেশের মানুষ সরকারের কাছ থেকে পরিত্রাণ চায়। পরে তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার নির্বাচন ২০১৬-২০১৭ উপলক্ষে জাতীয়তাবাদী দলের আইনজীবী নেতাদের সাথে আলোচনায় অংশগ্রহণ করেন। তিনি সুপ্রিম কোট বারের সদস্যদের আগামী ২৩ ও ২৪ তারিখে সুপ্রিম কোট বার নির্বাচনে ভোট দিয়ে জাতীয়তাবাদী দলের প্যানেলকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহŸান জানান।
এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বারের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন, চট্টগ্রাম বারের সভাপতি কফিল উদ্দিন চৌধুরী, সাবেক সেক্রেটারী এনামুল হক, আইনজীবী নেতা সেকান্দর বাদশা, সিরাজুল ইসলাম, মফিজুল হক ভূইয়া, এস ইউ নুরুল ইসলাম, মেজবাহ উদ্দিন, কানিজ কাওসার, আব্দুল মান্নান, নাজ আফরিন সিরাজী, ইফতেখার হোসেন মহসিন, নেজাম উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্র পুনরুদ্ধার না হলে দেশের ভবিষ্যৎ অন্ধকার -ডা. শাহাদাত হোসেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ