Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের প্রতি সবিশেষ গুরুত্ব দিয়েছেন -চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের প্রতি সবিশেষ গুরুত্ব দিয়েছেন। মুক্তিযোদ্ধা, খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারসহ বীরঙ্গনাদের মুক্তিযোদ্ধা উপাধী প্রদান করে ভাতা চালু করেছেন। গতকাল (রোববার) মহান বিজয় দিবস উপলক্ষে সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ১৫০ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। মেয়র নাছির বলেন, সিটি কর্পোরেশন নগরীর খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স থেকে ছাড় দেয়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছে। এছাড়াও দরিদ্র ও হতদরিদ্র মুক্তিযোদ্ধা ও সাধারণ নাগরিকদেরকে হোল্ডিং ট্যাক্সের আওতামুক্ত রাখা হয়েছে।
মেয়র বলেন, দায়িত্ব গ্রহণ করার পরই অবহেলিত ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের দুর্দশার কথা বিবেচনায় এনে ৫০ জন মুক্তিযোদ্ধাকে ঘর তৈরী করে দেয়ার পরিকল্পনা গ্রহণ করা হয় তৎমধ্যে ২০১৭-২০১৮ অর্থ বছরে ১০ জন মুক্তিযোদ্ধার জন্য ১০টি গৃহনির্মাণের কার্যক্রম চলমান আছে। বাকিদের মেয়াদের মধ্যে গৃহনির্মাণ করে দেয়া হবে। তাদের মধ্যে যারা নিঃস্ব বা অভাবগ্রস্ত তাদের পাশে ব্যক্তিগতভাবেও আমি সহযোগী হিসেবে পাশে থাকব। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধার কোন সন্তান বিপদগামী হতে পারে না। তিনি মুক্তিযোদ্ধা, তাদের পরিবারের সদস্য সকলকে সন্তানদের প্রতি নজর রাখার পরামর্শ দেন।
বীর মুক্তিযোদ্ধাদের প্রত্যেককে নগদ ১০ হাজার টাকা, সম্মাননা ক্রেষ্ট ও সনদ এবং ফুলেল শুভেচ্ছায় সংবর্ধিত করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারতের সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী, রাশিয়ার একটিং কনসুল জেনারেল ভিশে-সøাব জাখারব, মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিটের সাবেক কমান্ডার মোজাফফর আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা। উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মিসেস জোবাইরা নার্গিস খান ও প্রফেসর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু। অনুষ্ঠানে সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরীসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র নাছির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ