Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

কুরআন সুন্না থেকে সরে যাওয়ায় মুসলমানরা আজ নির্যাতিত -হিজরী নববর্ষ পরিষদ

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : জাতীয় হিজরী নববর্ষ উদযাপন পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার থিয়েটার হলে “সংখ্যালঘু স¤প্রদায়ের সুরক্ষা ও স¤প্রীতি প্রতিষ্ঠায় রাসূল এর শিক্ষাঃ সমকালীন বিশ্বে বাস্তবতা” শীর্ষক সেমিনার উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রফেসর ড. আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সাবেক চেয়ারম্যান আল্লামা প্রফেসর ড. আব্দুর রশীদ, প্রধান আলোচক ছিলেন ঢাবির প্রফেসর আল্লামা ড. শাহ কাউসার মোস্তফা আবুলউলায়ী, বিশেষ আলোচক ছিলেন ভাইস প্রিন্সিপাল আল্লামা মুফতি আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক, ঢাবির কেন্দ্রীয় মসজিদের খতীব আল্লামা ড. সৈয়দ এমদাদ উদ্দীন। উদ্বোধক ছিলেন আল্লামা ফকির মুসলেম উদ্দীন হানাফী কাদেরী উলুভী পীর সাহেব ফকিরবাড়ী। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাবির লেকচারার আল্লামা এস.এম মাসুম বাকি বিল্লাহ। বক্তারা বলেন, মুসলমানরা ছিল বীরের জাতি শাসন করার জাতি, আজ মুসলমানরা নির্যাতিত হওয়ার একটাই কারণ আমরা ইসলামের প্রকৃত ও মূল শিক্ষা নবীপ্রেম, সূফীবাদ ও কুরআন সুন্না থেকে দূরে সরে যাওয়া।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক এম এ মোমেন, এডভোকেট জাহাঙ্গীর আলম, আব্দুল হাকিম, অধ্যক্ষ আবু নাছের মুহাম্মদ মুসা, এইচ এম শহীদুল্লাহ, আবুল কালাম আযাদ, আল্লামা মুখতার রেজা মাসুমী ও আনোয়ার হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সমন্বয়ক ইমরান হুসাইন তুষার। সঞ্চালনা করেন মাওলানা আহমদ রেজা ও মুহাম্মদ মুহিব্বুল্লাহ সিদ্দিকী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ