Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওআইসির প্রস্তাব অনুযায়ী জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী স্বীকৃতি দিতে হবে -ইত্তেফাকুল মাদারিসিল নেতৃবৃন্দ

জেরুজালেম হবে ইহুদিদের কবরস্থান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী স্বীকৃতির ঘোষণার প্রতিবাদে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া মুহাম্মদপুর ঢাকার উদ্যোগে মুহাম্মদপুর টাউন হলে মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জামিআ রাহমানিয়ার প্রিন্সিপাল ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, জেরুজালেম নিয়ে ট্রাম্পের ঘোষণা বাতিল করে জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করার ওআইসির ঘোষণা ট্রাম্পকে মেনে নিতে হবে।
অন্যথায় আমেরিকা ইসরাইল ও তাদের দালালদের বিরুদ্ধে আন্তর্জাতিক অবরোধ ও কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে তাদের বাধ্য করতে হবে। মাওলানা আবুল কালাম বলেন, ট্রাম্প মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। যুদ্ধের মোকাবেলায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে এবং আমেরিকার সকল পণ্য বর্জন করা সময়ের দাবী। মাওলানা মামুনুল হক বলেছেন, বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধভাবে আমেরিকার বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তিনি সকল মুসলিম দেশে আমেরিকার দূতাবাস বন্ধ করে দেয়ার আহবান জানান।
মাওলানা জালালুদ্দীন আহমদ বলেন, বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে জারজ ইসরাইলকে বিশ্বের মানচিত্র থেকে মুছে ফেলতে হবে। ওআইসির প্রস্তাব না মানলে জেরুজালেম হবে ইহুদীদের কবরস্থান। গতকাল বাদ জোহর মুহাম্মদপুর টাউন হলে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া মুহাম্মপুরের আহবানে জামিআ মুহাম্মদিয়ার প্রিন্সিপাল মাওলানা আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, লালমাটিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ফারুক আহমদ, বায়তুল ফালাহের মুহতামিম মাওলানা মুহাম্মদ তালহা, ওয়াহিদিয়ার প্রিন্সিপাল মাওলানা জুবায়ের, জামিআ রাহমানিয়ার শিক্ষা সচিব মাওলানা আশরাফুজ্জামান, মুহাম্মদিয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা ফয়সাল আহমদ, বায়তুল জান্নাতের মুহতামিম মুফতি উমর ফারুক, অশারাফুল মাদারিসের মুহতামিম মাওলানা আশরাফ উদ্দীন, মুফতী শাহাদাত হোসাইন, মাওলানা ইসহাক মাহমুদ, মাওলানা হারুনুর রশীদ, মওলানা আতাউল্লা আমিন প্রমূখ। সমাবেশ শেষে মুহাম্মদপুর এলাকার বিভিন্ন মসজিদের ইমাম খতিব মুসল্লি ও বিভিন্ন মাদরাসার ছাত্র শিক্ষকদের অংশ গ্রহণে একটি বিশাল মিছিল মুহাম্মদপুর টাউণ হল মসজিদের সামনে থেকে শুরু হয়ে নুরজাহানরোডসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টাউন হল মসজিদের সামনে এসে শেষ হয়।
নোয়াখালী জেলা মজলিস
ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী স্বীকৃতির প্রতিবাদে গতকাল সকালে বাংলাদেশ খেলাফত মজলিস নোয়াখালী জেলার উদ্যোগে চৌমুহনীতে জেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ূম মামুনের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতি দিয়ে অবৈধ ইসরাইল ও ইহুদীদের দালালে পরিণত হয়েছে। বিশ্ব মুসলিম নেতৃবৃন্দ ও মুসলমানরা ট্রাম্পের এ স্বীকৃতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সুতরাং ট্রাম্পকে এ স্বীকৃতি বাতিল করতে হবে এবং মুসলমানদের প্রথম কেবলার স্থান জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করতে হবে। মিছিল উত্তর সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা ফয়সাল আহমদ, ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা আবু ইউসূফ মুহাম্মদ নাসির, হাফেজ সালাহ উদ্দীন, জেলা সহ-সভাপতি মাওলানা মুমিনুল হক চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মাওলানা শরীফুল্লাহ, মাওলানা মুনির হোসাইন, মাওলানা আব্দুর রহীম, চৌমুহনী পৌর সভাপতি খালেদ মাহমুদ, সাধারণ সম্পাদক মাওলানা আমির হুসাইন। মিছিল রাজমহল রেস্টুরেন্ট এর সামনে থেকে শুরু হয়ে চৌমুহনীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট মসজিদের সামনে এসে শেষ হয়।



 

Show all comments
  • নাসির ১৮ ডিসেম্বর, ২০১৭, ১:২৮ এএম says : 0
    এই আন্দোলন করা আপনাদের সবাইকে আল্লাহ জাযাহ দান করুক।
    Total Reply(0) Reply
  • S M Rafikul Islam ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০৯ পিএম says : 0
    ইনশা আল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওআইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ