Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের পানিসম্পদ রক্ষায় প্রয়োজন টেকসই পরিকল্পনা -চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ রুহুল আমিন বলেছেন, দেশের পানিসম্পদ রক্ষা ও উন্নয়নে প্রয়োজন দীর্ঘমেয়াদি টেকসই পরিকল্পনা। যেভাবে ভ‚পৃষ্ঠের পানি দূষিত হচ্ছে এবং ভ‚গর্ভস্থ পানি স্তর নিচে নেমে যাচ্ছে তাতে দেশে সুপেয় পানির অভাব দেখা দেবে। পানি অপচয় রোধ ও নতুন পানির উৎসের সন্ধান অপরিহার্য। এক্ষেত্রে প্রয়োজন সুষ্ঠু পরিকল্পনা ও তা বাস্তবায়ন। গতকাল (মঙ্গলবার) বিশ্ব পানি দিবস উপলক্ষে আয়োজিত সিম্পোজিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সিম্পোজিয়ামে বিশেষ অতিথি ছিলেন স্থানীর সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্ত্তী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত¡াবধায়ক প্রকৌশলী ফজলুল হক।
‘জল জীবীকার স্বীকৃতি’ স্থানীয় প্রেক্ষিত শিরোনামের সিম্পোজিয়ামে মূল প্রবন্ধ উপস্থাাপন করেন চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড: আসিফুল হক। আলোচনায় অংশগ্রহণ করেন ডিএসকে’র প্রোগ্রাম অফিসার আফতাবুর রহমান, অপকার নির্বাহী পরিচালক আলমগীর, ইউনিসেফ কর্মকর্তা রুহুল আমিন, এনজিও ফোরামের আঞ্চলিক ব্যবস্থাপক রফিকুল ইসলাম মজুমদার। ইলমা’র প্রধান নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা পারু ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী ঋত্বিক চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের এসডিও গোলাম মোরশেদ। অনুষ্ঠান সঞ্চালন করেন কাজী নাজমুল করিম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশের পানিসম্পদ রক্ষায় প্রয়োজন টেকসই পরিকল্পনা -চট্টগ্রাম বিভাগীয় কমিশনার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ