Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

খুব দ্রুত মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার চালু হবে-প্রবাসী কল্যাণমন্ত্রী

প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নীলফামারী জেলা সংবাদদাতা : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, খুব দ্রæত মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার চালু হবে। এজন্য ঐ দেশের সরকারের সাথে আমাদের আলোচনা চলছে। তবে তার আগে সেখানে শ্রমিকদের কর্মসংস্থানসহ অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে। আর সংষ্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন, সাধারণ শিক্ষার চেয়ে যারা কারিগরি শিক্ষার দক্ষতা অর্জন করে তাদের ভবিষ্যৎ উজ্জল। শুক্রবার সকালে নীলফামারীতে নবনির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন শেষে আলোচনা সভায় দুই মন্ত্রী এসব কথা বলেন।
নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার মো. ইফতেখার হায়দার, জনশক্তি-কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক কেগম শামছুন নাহার, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মমতাজুল হক, পুলিশ সুপার জাকির হোসেন খান, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ উপস্থিত ছিলেন। এর আগে এই দুই মন্ত্রী প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ট্রেড পরিদর্শণ করেন।
জেলা শহরের কুখাপাড়ায় ২১ কোটি ৬৯ লাখ ৪৬ হাজার টাকা ব্যয়ে নবনির্মিত এই কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নিয়মিত ও স্বনির্ভর কোর্সের ১২ টি ট্রেডে প্রতি বছর ৪৮০ জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণ নিতে পারবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ