Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

স্বাধীনতা আল্লাহর বড় একটি নেয়ামত -আল্লামা নূর হোছাইন কাসেমী

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঢাকা মহানগর জমিয়তের আলোচনা সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেছেন কোন পরাধীন জাতির জান-মাল ও ইজ্জত-আব্রæ নিরাপদ থাকে না। এর বাস্তব প্রমাণ হচ্ছে রোহিঙ্গা মুসলমানেরা। আজ তাদের এসব মৌলিক অধিকারের কোন নিরাপত্তা নেই। এই দৃষ্টিকোন থেকে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা নিঃসন্দেহে আমাদের জন্য আল্লাহর বড় একটি নেয়ামত। এখন এ নেয়ামত রক্ষায় দলমত নির্বিশেষে আমাদের সবাইকে আন্তরিক হতে হবে। গতকাল পল্টনস্থ দলীয় কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষ্যে জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আল্লামা কাসেমী এসব কথা বলেন।
কেন্দ্রীয় জমিয়তের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্বে এবং মহানগর জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় জমিয়তের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসূফী সহ মাওলানা আব্দুল কুদ্দস, মাওলানা হেদায়েতুল ইসলাম, মুফতী সলীমুল্লাহ খান, মাওলানা বুরহান উদ্দীন ও মাওলানা বিনয়ামীন প্রমূখ।
সভাপতির বক্তব্যে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন স্বাধীনতা পূর্ব বাংলাদেশে সরকারী যে সকল সুযোগ-সুবিধা থেকে তখনকার বাংলাদেশীরা বঞ্চিত ছিল, স্বাধীনতা অর্জনের এতকাল পরেও যদি এ দেশের সাধারণ মানুষ ঐসব সরকারী সুযোগ-সুবিধা থেকে বঞ্চিতই থাকেন তাহলে এটাকে কোন ভাবেই কার্যকর স্বাধীনতা বলা যায় না। সূতরাং সরকারী চাকুরীসহ সর্বক্ষেত্রে মেধাবী ও প্রতিভাবান প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া অপরিহার্য।
কেরাণীগঞ্জ ইসলামী আন্দোলন
মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ দক্ষিণ কেরাণীগঞ্জ থানা শাখার উদ্যোগে এক বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। থানা সভাপতি আলহাজ্ব সুলতান আহমদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালি পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন ঢাকা জেলা সহ-সভাপতি আলহাজ্ব হাফেজ জয়নুল আবেদীন, জয়েন্ট সেক্রেটারী ডা. কামরুজ্জামান, মাওলানা সালেহ উদ্দিন, মাওলানা বেলাাল হোসাইন, কায়েস উদ্দিন, আলহাজ্ব শামীম আহমদ খান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ জয়নুল আবেদীন বলেন, স্বাধীনতার ৪৬ বছর পরও দেশবাসী স্বাধীনতার প্রকৃত স্বাদ পায়নি। এষনও মানুষ বস্তিতে-জুপড়িতে মানবেতর জীবন যাপন করছে। খুন-হত্যা, ধর্ষণ, অপহরণ, নারী নির্যাতন ৭১ এর পূর্বের ঘটনাকে স্মরণ করিয়ে দেয়। এসব থেকে মুক্তি পেতে হলে সকলকে ইসলামী অনুশাসনের দিকে ফিরে আসতে হবে। ইসলাম ছাড়া মানবতার মুক্তি নাই।
আগানগর জোড়া ব্রিজ থেকে র‌্যালিটি শুরু হয়ে জিঞ্জিরা আলম মার্কেট, কেরাণীগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে সমাবেশে মিলিত হয়। পরে শহীদদের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন সভাপতি আলহাজ্ব সুলতান আহমদ খান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ