Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

এরশাদ-মির্জা ফখরুল কুশল বিনিময়!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সৈয়দপুরের ফ্লাইট ছাড়তে দেরি হওয়ায় দীর্ঘসময় হযরত শাহজালাল বিমানবন্দরের (অভ্যন্তরীণ) ভিআইপি লাউঞ্জে অপেক্ষারত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সৈয়দপুরগামী ইউএস-বাংলার ফ্লাইটটি সকাল পৌনে ৯টায় ঢাকা ছাড়ার কথা ছিল। ঘন কুয়াশার কারণে প্রায় সোয়া দুই ঘণ্টা দেরিতে সকাল ১১টায় ফ্লাইটটি ছেড়ে যায়। বিমানে দুই নেতা কুশল বিনিময় করেন। এর আগে গত মাসে নিলফামারীতের হিন্দুদের বাড়িতে অগ্নি সংযোঘের ঘটনা দেখতে যাওয়ার সময় সৈয়মপুর বিমানবন্দরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কুশল বিনিময় হয়। উল্লেখ এই নেতারা দেশের রাজনৈতিক সংকট নিরসন এবং গ্রহণযোগ্য নির্বাচনের ব্যাপারে একে অপরের সঙ্গে সংলাপে বসতে আগ্রহী নন।
বিমানবন্দর সূত্র জানিয়েছে, ফ্লাইটে প্রথমে উঠে আসন গ্রহণ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিছুসময় পর এইচ এম এরশাদ ফ্লাইটে ওঠেন। এসময় এরশাদকে দেখে মির্জা ফখরুল সিট থেকে দাঁড়িয়ে সালাম দেন। সালামের জবাব দিয়ে এরশাদও হাত বাড়িয়ে করমর্দন করেন এবং কুশলাদি বিনিময়ের পর নিজের আসনে বসে পড়েন। এরশাদের ঠিক পেছনের আসনে ছিলেন মির্জা ফখরুল। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বিমানে এরশাদ ও ফখরুলের মধ্যে করমর্দন এবং কুশল বিনিময়ের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। শুভেচ্ছা বিনিময় ছাড়া তাদের মধ্যে দীর্ঘ কোনও কথা হয়নি। এরশাদের ব্যক্তিগত সহকারী মেজর (অব) খালিদ জানান, হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে তার ছেলে এরিখ এরশাদ ও কাজের লোক রয়েছেন। সকালে আমি বিমাবন্দরে সিঅফ করে এসেছি স্যারকে।
রসিক নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে ফখরুল রংপুর গেলেও দৃশ্যত এরশাদ গেছেন ব্যক্তিগত কাজে। যদিও এরই মধ্যে জাপার কো- চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরসহ দলের সিনিয়র নেতারা রংপুরে মোস্তাফিজুর রহমান মোস্তফার নির্বাচনী প্রচারণায় রয়েছেন।
ইউএস-বাংলার একটি ফ্লাইটে দুজন ঢাকা থেকে রওয়ানা দিয়ে সৈয়দপুর হয়ে দুপুরে রংপুর পৌঁছান। নির্ধারিত কর্মসূচি অনুযায়ী রংপুরে পৌঁছেই মির্জা ফখরুল শহরের সিও বাজার এলাকা থেকে নিজ দলের প্রার্থী কাওসার জামান বাবলার পক্ষে প্রচারণা শুরু করেন। অপরদিকে এরশাদ রংপুরে পৌঁছে সরাসরি নিজের বাসায় উঠেছেন। জাপা নেতারা জানিয়েছেন, ২১ ডিসেম্বর পর্যন্ত এরশাদ রংপুর অবস্থান করবেন। রসিকের মেয়র নির্বাচনে তিনি ভোট দিতেই রংপুর এসেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ

৩১ আগস্ট, ২০১৯
১৭ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ