Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ব্রিজ ভেঙে সারভর্তি ট্রাক নদীতে, যোগাযোগ বিচ্ছিন্ন

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৭, ২:১৪ পিএম
দিনাজপুর-পার্বতীপুর সড়কের চিরিরবন্দর কাঁকড়া নদীতে বেইলি ব্রিজ ভেঙে একটি সারবোঝাই ট্রাক নদীতে পড়েছে। এতে ওই সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।
 
আজ মঙ্গলবার সকাল ৭ টা ১০ মিনিটে ৭০০ বস্তা সার নিয়ে ওই ট্রাকটি ব্রিজে ওঠার পর সেটি ভেঙে যায়।
 
গোলাপ রায় নামের একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘সেতুর পাশে বালুচরে ম্যারাথন দৌড়ের চর্চা করছিলাম। এ সময় হঠাৎ বিকট শব্দ শুনে এগিয়ে আসি। দেখি ব্রিজের মাঝখানে পৌঁছামাত্র ট্রাকসহ ব্রিজটি ভেঙে পড়েছে। আমরা দৌড়ে গিয়ে ট্রাকচালক ও হেলপারকে উদ্ধার করি।’
 
ট্রাকের হেলপার বাদশা মিয়া জানান, ট্রাকটি ৭০০ বস্তা সার নিয়ে যশোরের নওয়াপাড়া থেকে চিরিরবন্দর উপজেলার কারেন্টহাট যাওয়ার সময় দুর্ঘটনায় পড়ে। সকালে অতিরিক্ত কুয়াশা থাকায় ব্রিজে ওঠার পূর্বে এটি যে ঝুঁকিপূর্ণ তা বোঝা যায়নি।
 
এদিকে স্থানীয় কয়েকজন যুবক যাত্রীদের পারাপারের জন্য বাঁশের সাঁকো নির্মাণ করছে। সেতুটি ভেঙে পড়ায় উভয় পাশে শত শত ট্রাক, অটো টেম্পো, ভ্যান আটকা পড়েছে।
 
দিনাজপুর সড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী জানান, ব্রিজটির অনেক আগেই আয়ু শেষ হয়ে গেছে। এর দুই পাশে সাইন সিগনাল সাইনবোর্ড লাগানো রয়েছে। ব্রিজটিতে পাঁচ টনের বেশি ওজনের যানবাহন চলাচল নিষেধ। কিন্তু দুর্ঘটনাকবলিত ট্রাকটি ৩৫ টন সার নিয়ে ব্রিজের ওপর উঠলে ব্রিজটি ভেঙে পড়ে।
 
তিনি বলেন, ব্রিজটি নতুন করে করার জন্য জাইকা প্রকল্পের মাধ্যমে টেন্ডার হয়েছে। আগামী এক মাসের মধ্যে কাজ শুরু হওয়ার কথা রয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ