Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে বাঙালি জাতি স্বাধীনতার জন্য এক কাতারে দাঁড়িয়েছিল -তোফায়েল আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ বাঙ্গালী জাতিকে স্বাধীনতার জন্য এক কাতারে দাঁড় করিয়েছিল। গতকাল মঙ্গলবার ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন আয়োজিত স্বর্ণ-কিশোরী জাতীয় কনভেনশন-২০১৭ এর এক পর্বের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির অধিকার আদায়ের জন্য জীবনের বহুদিন জেলে কাটিয়েছেন। জেল-জুলুম তাকে দাবিয়ে রাখতে পারেনি। ১৯৪৮ সাল থেকেই পরিকল্পিত ভাবেই তিনি দেশের স্বাধীনতার জন্য ধীরে ধীরে জাতিকে এগিয়ে নিয়ে গেছেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, বাঙ্গালী জাতির মুক্তির জন্য বঙ্গবন্ধু বার বার মৃত্যুকে আলিঙ্গন করেছেন। মৃত্যু ভয়ে তিনি থেমে থাকেননি, বাঙ্গালী জাতির মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনৈতিক মুক্তির জন্য সফলভাবে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, শেখ হাসিনা দেশবাসীকে দু‘টি প্রতিশ্রুতি দিয়ে দেশ পরিচালনার দায়িত্বভার গ্রহণ করেছিলেন। একটি হলো ডিজিটাল বাংলাদেশ, অপরটি দেশকে বিশে^ মধ্য আয়ের দেশে হিসেবে গড়ে তোলা। তিনি বলেন, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে ডিজিটাল মধ্য আয়ের দেশ। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব। শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, তিনি এখন বিশ^নেতা।
কিশোরীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, স্কুল-কলেজে ছাত্র-ছাত্রীদের জন্য ডিজিটাল শিক্ষা ব্যবস্থা চালু করা হয়েছে। সবাইকে তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সেবা করতে হবে। ডিজিটাল সুবিধা গ্রহণ করতে হবে। তিনি বলেন, ডিজিটাল ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধ দেশই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্ন আজ তারই কন্যা বাস্তবায়ন করছেন। বাংলাদেশের উন্নয়ন বিশ^বাসীর কাছে প্রশংসিত হচ্ছে। বিশে^র কাছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। এ উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌছে দিতে হবে।
অনুষ্ঠান পরিচালনা করেন স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের চেয়ারম্যান এন্ড সিইও ফারজানা ব্রাউনিয়া।



 

Show all comments
  • Md Nadim Hossain ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:১২ পিএম says : 0
    সহমত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তোফায়েল আহমেদ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ