Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

৭ জানুয়ারি সংসদ অধিবেশন শুরু হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আগামী ৭ জানুয়ারী বিকেল চারটায় শুরু হবে দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশন। সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ গতকাল বুধবার এই অধিবেশন আহŸান করেছেন।
রেওয়াজ অনুযায়ী নতুন বছরের এই প্রথম অধিবেশন শুরুর দিন তিনি সংসদে ভাষণ দেবেন। পুরো অধিবেশন জুড়ে এই ভাষণের ওপর সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে। গত ৭ ডিসেম্বর মন্ত্রীসভায় প্রেসিডেন্টের ভাষণটি অনুমোদিত হয়েছে। এবার প্রেসিডেন্টের মূল ভাষণে ৭২ হাজার ৩৮৬টি শব্দ সঙ্কুলান করা হয়েছে। সংক্ষিপ্ত ভাষণে রাখা হয়েছে সাত হাজার ৪৫৭ শব্দ। আগামী ৪ জানুয়ারির মধ্যে এই ভাষণ চূড়ান্ত করা হবে। এর আগে গত ২৩ নভেম্বর সংসদের ১৯তম অধিবেশন শেষ হয়। সংবিধানে একটি অধিবেশন শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে পরবর্তী অধিবেশন বসার বাধ্য-বাধকতা রয়েছে। আসন্ন অধিবেশন শুরুর আগে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে এর মেয়াদ ও কার্যসূচী চ‚ড়ান্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংসদ অধিবেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ