Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

চিকিৎসা শিক্ষার মান বজায় রাখতে সরকার কঠোর - স্বাস্থ্য মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চিকিৎসা শিক্ষার মান বজায় রাখতে সরকার কঠোর অবস্থান অব্যাহত রাখবে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম।
তিনি বলেছেন, সরকার গত কয়েক বছর যাবত মানহীন মেডিকেল কলেজগুলোর মান উন্নয়নে বিশেষ নজর দিয়েছে এবং বারবার তাদেরকে কলেজ পরিচালনার নীতিমালা মেনে চলতে সতর্ক করে দিচ্ছে। যারা মানোন্নয়নে ব্যর্থ হচ্ছে তাদের নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ করাসহ বিভিন্ন ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা নিñিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন হচ্ছে যা এ বছরও দেশবাসী দেখেছে। তিনি বলেন, মেডিকেল শিক্ষা নিয়ে যারা কাজ করছেন তাঁদের মনে রাখতে হবে এটা কোনো শিল্প প্রতিষ্ঠান নয়। এটা শিক্ষা কার্যক্রম। মেডিকেল কলেজ থেকে যেন সুচিকিৎসক বের হতে পারে সে লক্ষ্য নিয়ে সবাইকে কাজ করতে হবে এবং সরকারও এ বিষয়ে সর্বোচ্চ সজাগ রয়েছে।
গতকাল সচিবালয়ে বেসরকারি মেডিকেল কলেজে আসন বৃদ্ধি সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে তিনি একথা বলেন। আগামী বছরের জন্য কলেজগুলোতে আসন বৃদ্ধির বিবেচনার জন্য শীগগিরই মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং ঢাকা বিশ^বিদ্যালয়ের বিশেষ পরিদর্শন সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী। কলেজ পরিদর্শনের পর আসন বৃদ্ধির বিষয়টি বিবেচনা করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি প্রফেসর ডা. ইকবাল আর্সলান, বিএমডিসি’র সভাপতি প্রফেসর ডা. মোহাম্মদ সহিদুল্লা, বিএমএ মহাসচিব ডা. ইহতেশামুল হকসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য মন্ত্রী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ