Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

উজ্জ্বল পাবনার রুপা

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম বাংলাদেশ যুব গেমসের জেলা পর্যায়ের প্রতিযোগিতায় উজ্জ্বল পাবনার সাথিয়া উপজেলার তরুনী অ্যাথলেট রুপা খাতুন। গেমসের ষষ্ঠদিন আলো ছড়িয়েছেন তিনি। রূপা দ্রæততম মানবী হওয়ার পাশাপাশি ২০০ মিটার স্প্রিন্ট ও লং জাম্পে প্রথম হয়েছেন। এছাড়া চাটমোহর উপজেলার লিমন হোসেন দ্রæততম মানবের সঙ্গে ২০০ মিটার স্প্রিন্টেও জিতেছেন সেরার খেতাব। গতকাল পাবনায় গেমসের অ্যাথলেটিক্স ডিসিপ্লিনের তরুণ বিভাগের ১০০ মিটার স্প্রিন্টে লিমন ১১:০০ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন। এই বিভাগের ২০০মিটার স্প্রিন্টেও ২৩:৯০ সেকেন্ড সময়ে সেরা হন তিনি। তরুণীদের ১০০ মিটারে রুপা ১২:৫৯ সেকেন্ড সময় নিয়ে প্রথমস্থান পান। ২০০মিটারে তিনি ২৫:৫০ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করে সেরা হন। লং জাম্পে রুপা ৫.২৭ মিটার অতিক্রম করে প্রথম হয়েছেন। এছাড়া এই জেলার ব্যাডমিন্টন এককের ফাইনালে ইয়াসিন অনিককে ২১-৫, ২১-৪ পয়েন্টে হারিয়ে শিরোপা জিতে নেন ইয়াদিন হোসেন। ভলিবলে আটঘরিয়া উপজেলাকে ২-১ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পাবনা সদর উপজেলা। এদিকে ঢাকা জেলার প্রতিযোগিতায় কাল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপিতে) গেমসের বক্সিং ডিসিপ্লিনে সাভার উপজেলার জয়-জয়কার। ৪টি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন সাভারের তরুণ বক্সাররা। ৫৬ কেজি ওজন শ্রেনীতে নাঈম, ৫২ কেজিতে মেহেদী, ৪৪ কেজিতে ইমরুল কায়েস ও ৬০ কেজি ওজন শ্রেনীতে শাহরিয়ার স্বর্ণপদক জিতে নেন।
ঢাকা কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই জেলার কাবাডি ডিসিপ্লিনে তরুন বিভাগে কেরানীগঞ্জ ৪৫-১২ পয়েন্টে নবাবগঞ্জকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। তরুনী বিভাগে চ্যাম্পিয়ন হয় ঢাকা মহানগরী। ফাইনালে তারা সাভার উপজেলাকে ৪৩-১৫ পয়েন্টে হারায়। ফাইনাল খেলায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, শ্যুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ ও কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি আমির হোসেন পাটোয়ারী উপস্থিত ছিলেন।
নারায়ণগঞ্জে অনূর্ধ্ব-১৩ বালক বিভাগে সেরা হয়েছে সদর উপজেলার মর্তুজা মুহতাদি ইসলাম। এবং অনুর্ধ্ব-১৭ তরুণ বিভাগে চ্যাম্পিয়ন হন একই উপজেলার মর্তুজা মাহথির ইসলাম। কাল নারায়ণগঞ্জের ওসমানী পৌর স্টেডিয়ামের সভাকক্ষে অনুর্ধ্ব-১৩ বালক বিভাগের ফাইনালে রাউন্ডে মুহতাদি সদর উপজেলার মনন রেজা নীড়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। একই ভেন্যুতে তরুণ বিভাগের শেষ রাউন্ডে সদর উপজেলার মাহথির একই উপজেলার সাদনান হাসান দিহানকে হারিয়ে চ্যাম্পিয়ন হন।
জামালপুরে হ্যান্ডবলের ফাইনালে (তরুণ) সদর উপজেলা ১০-৬ গোলে মেলান্দাহকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।
শেরপুরের দাবায় বালিকা অনূর্ধ্ব-১৩ বিভাগে প্রিয়ন্তি সাহা, অনূর্ধ্ব-১৭ বিভাগে নিরুপমা সাহা প্রাচী এবং বালক বিভাগের অনূর্ধ্ব-১৩ বিভাগে শাহ সুলতান প্রথম এবং অনূর্ধ্ব-১৭ বিভাগে জে এম শাহরিয়ার ইসলাম সৌখিন প্রথম হন। এ জেলার অ্যাথলেটিক্সের বালিকা বিভাগে ১০০ মিটার স্প্রিন্টে সুমাইয়া আক্তার, ২০০ মিটারে লামিয়া, ৪০০ মিটারে জেসমিন প্রথম হন। বালক বিভাগের ১০০ মিটারে জান্নাতুল নাঈম, ২০০ মিটারে নাইম ও ৪০০ মিটারে শহিদুল ইসলাম প্রথম হন। টেবিল টেনিসের বালিকা বিভাগের এককে তাসফিয়া, দ্বৈতে তাসফিয়া ও নুসরাত জাহান চ্যাম্পিয়ন হন। বালক এককে মনা এবং দ্বৈতে মান ও মুবাশ্বির চ্যাম্পিয়ন হন। বালক ফুটবলে শেরপুর সদর ২-১ গোলে ঝিনাইগাতি উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। কাবডিতে শেরপুর সদর উপজেলা চ্যাম্পিয়ন হয়।
দিনাজপুরে বাস্কেটবলের ফাইনালে উঠেছে দিনাজপুর সদরও বিরামপুর উপজেলা। প্রথম সেমিফাইনালে দিনাজপুর সদর ৪৫-১৪ পয়েন্টে বিরল উপজেলাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। দ্বিতীয় সেমিতে বিরামপুর উপজেলা ৭৪-৮ পয়েন্টে বীরগঞ্জকে হারিয়ে ফাইনালে উঠে।
ফেনীতে হ্যান্ডবলে বালক বিভাগে ফেনী সদর ৪-০ গোলে পরশুরামকে এবং বালিকায় ফুলগাজি ১-০ গোল সোনাগাজী উপজেলাকে হািিরয়ে চ্যাম্পিযন হয়। লক্ষীপুরে ফুটবলে কমলনগর ৩-২ গোলে রায়পুর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এবং ভলিবলে সদর উপজেলা ২-০ সেটে রায়পুরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ