Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তথ্য না দেয়ায় পৌরসভা সচিবকে জরিমানা

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তথ্য অধিকার আইন অনুযায়ী তথ্য না দেওয়ায় নোয়াখালীর চাটখিল পৌরসভার সচিব মো. আলতাফ হোসেনের দুই হাজার টাকা জরিমানা করেছে তথ্য কমিশন। একই সঙ্গে আগামী দশ দিনের মধ্যে ওইসব তথ্য-উপাত্ত তথ্যপ্রার্থীকে দিতেও কমিশন নির্দেশ দিয়েছে।
গতকাল রোববার তথ্য কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। চাটখিল পৌর মার্কেট নির্মাণে মন্ত্রণালয়ের অনুমোদিত নকশার ফটোকপি, নকশায় কতটি দোকান উল্লেখ আছে, কতটি দোকান নির্মাণ করা হয়েছে, দোকান বরাদ্দের চুক্তির ফটোকপি এবং পৌরসভার মার্কেট নির্মাণের সব খরচের ভাউচারের ফটোকপি চেয়ে তথ্য কমিশন আইনে চাটখিল পৌরসভার সচিবের কাছে আবেদন করেছিলেন মৃণাল কান্তি বিশ্বাস নামের এক ব্যক্তি। এছাড়া ২০১৬-১৭ অর্থবছরে চাটখিল পৌরসভায় কতগুলো উন্নয়ন প্রকল্প নেওয়া হয়, প্রকল্পগুলোর অনুকূলে বরাদ্দের পরিমাণ কত, জলবায়ু ট্রাস্টের কত টাকা বরাদ্দ পায় ও সেই টাকা খরচের দালিলিক প্রমাণ, পৌরসভার মেয়রের গাড়ির জ্বালানি ও মেরামত বাবদ ২০১৬-১৭ অর্থবছরে কত টাকা খরচ হয়েছে- এসব তথ্যও চেয়েছিলেন মৃণাল কান্তি। পৌরসভা সচিব এসব তথ্য না দিলে পরবর্তীতে মৃণাল আপিল করেন। এরপরও তথ্য না পেয়ে কমিশনে অভিযোগ করেন তিনি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উভয়পক্ষের উপস্থিতিতে শুনানিতে চাটখিল পৌরসভার সচিব আলতাফকে দুই হাজার টাকা জরিমানা এবং দশ দিনের মধ্যে ওইসব তথ্য দেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন। প্রধান তথ্য কমিশনার অধ্যাপক মো. গোলাম রহমান এবং তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার শুনানিতে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ