Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সান্তাহারে সড়কের বেহাল দশায় দুর্ভোগ চরমে

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আদমদীঘি (বগুড়া) থেকে মোঃ মনসুর আলী : সান্তাহার শহরের সাইলো সড়ক থেকে দমদদমা, কদমা রামপুরা হয়ে আদমদীঘির রেল স্টেশন পর্যন্ত পায় ১৫ কিলোমিটার পাকা সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গর্তে সৃষ্টি হয়েছে। ফলে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এতে অর্ধশত গ্রামের স্কুল কলেজের ছাত্র ছাত্রীসহ সান্তাহার শহরমুখি শত শত মানুষের চলাচল ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
সান্তাহার শহরে সাইলো সড়ক থেকে রক্তদহ বিলঘেষে দমদমা, কদমা করজবাড়ী, কাশিমালা, রামপুরা, মন্ডপুরপুর, জোরপুকুর, বিশিয়া, দক্ষিণগনীপুর হয়ে প্রয় ১৫কিলোমিটার সড়কটি প্রায় ১৬ বছর আগে সড়ক ও জনপথ বিভাগের তত্ত¡াবধানে পাকা করা হয়। এ সড়ক দিয়ে প্রতিদিন সিএনজি,অটোচার্জার,রিক্স্রাভানসহ বিভিন্ন যানবাহনে এসব গ্রামের স্কুল কলেজের ছাত্র ছাত্রীসহ শত শত মানুষ এবং সর্বসাধারণ চলাচল করে থাকে। এসব এলাকার মানুষের আদমদীঘি উপজেলা সদর ও সন্তাহার জংশন পৌর শহরসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের যোগাযোগের একমাত্র মাধ্যম এই সড়কটি। সড়কটির কার্পেটিং উঠে বড় বড় গর্তের হওয়ায় যে কোন সময় যানবাহন চলাচল বন্ধ হয়ে যেতে পারে। আর যানবাহন চলাচল বন্ধ হলে শিক্ষার্থীদের পড়ালেখায় বিঘœ ঘটবে বলে জানিয়েছেন অভিভাবকগণ। এছাড়াও কদমায় শুক্রবার ও সোমবার বসে হাট। এই হাটে দোকানিদের মালামাল পরিবহনে ভাঙ্গা রাস্তার জন্য দুর্ভোগে পোহাতে হয়। এলাকাবাসী জরুরী ভিত্তিতে এ গুরুত্বপূর্ণ সড়কটি মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে আদমদীঘি উপজেলা প্রকৌশলীর সাথে কথা বললে তিনি বলেন এ সড়কটি সড়ক ও জনপথ বিভাগের আওতায় তাই উপজেলা পরিষদ থেকে আর সংস্কার করা সম্ভাব হয়না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ