Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশের হাতকড়া পরা অবস্থায় প্রতিপক্ষের হামলায় খুন

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : পুলিশের হাতকড়া পড়া অবস্থায় প্রতিপক্ষের হামলায় খুন হয়েছে এক চা বিক্রেতা। মাদারীপুর সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের আদিত্যপুর গ্রামে রোববার রাতে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাটিক অন্যদিকে ধামাচাপা দিতে সাজিয়েছে অপমৃতু মামলা। অসহায় পরিবারটি ন্যায় বিচার দাবি করেছে।
নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের আদিত্যপুর গ্রামের চা বিক্রেতা আজম খান (৪৫) ও তার প্রতিপক্ষ আলতাফ বেপারীর সাথে দীর্ঘ দিন বিরোধ চলে আসছে। এ নিয়ে দুই পক্ষের দুটি মামলা আদালতে চলছে। এছাড়া সদর থানায়ও রয়েছে দুই পক্ষের লিখিত অভিযোগ। রোববার দুপুরে আজম খানের একটি গাছ কাটা নিয়ে প্রতিপক্ষের সাথে বাক-বিতান্ডা হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন সদর থানাকে অবহিত করলে থানার সহকারী পুলিশ পরিদর্শক ইব্রাহিম খলিল একজন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। এসময় আজম খান ও তার চাচা মজিবর খানকে হাতকড়া পড়িয়ে বাড়ি থেকে নিয়ে আসতে থাকে। কিছু দূর আগানোর পর আলতাফ বেপারী, কামাল বেপারীসহ তার প্রতিপক্ষ লোকজন আজম খানের উপর হামলা করে। এতে আজম মাটির নিচে লুটিয়ে পড়ে। তখনও হাতকড়া পড়া অবস্থায় ছিল আজম। পরে তাকে রাত ৮টার দিকে মাদারীপুর সদর হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। গতকাল সোমবার ময়না তদন্ত শেষে তাকে দাফন করা হয়।
নিহত আজম খানের স্ত্রী মাকসুদা বেগম জানান, পুলিশের উপস্থিতিতে হাতকড়া পড়া অবস্থায় আমার স্বামীর ওপর হামলা করে হত্যা করা হয়েছে। আমি সদর থানার ওই পুলিশদের বিচার চাই। থানায় মামলা পর্যন্ত নেয়নি। আমরা আলাদতে এই হত্যার বিচার চাইবো।
অভিযোগের ব্যাপারে সদর থানার ওই সহকারী পুলিশ পরিদর্শক ইব্রাহিম খলিলকে একাধিক বার থানায় গিয়েও পাওয়া যায়নি। তার ব্যক্তিগত সেলফোন নাম্বারে একাধিক বার ফোন করেও পাওয়া যায়নি।
এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন জানান, যে এএসআই-এর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাকে আপাতত ক্লোজড করা হয়েছে। যদি ময়নাতদন্ত রিপোর্টে কেউ দোষি হয় অথচ নিহতের পরিবার থেকে তাদের বিরুদ্ধে অভিযোগ করেন। তাহলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ