Inqilab Logo

ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।

চোরের নৌকার মাঝি প্রধানমন্ত্রী -বি চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চোরের নৌকার মাঝি আখ্যা দিয়েছেন নতুন রাজনৈতিক জোট যুক্তফ্রন্টের আহ্য়বাক অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী। ঘুষ নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া গতকাল বিকেলে শহীদ মিনারে অনশনরত প্রাথমিক সরকারি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের দেখতে গিয়েতিনি এমন মন্তব্য করেন।
বিকল্পধারার সভাপতি বি চৌধুরী বলেন, ‘চোরের নৌকার মাঝি হচ্ছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারণ যে মন্ত্রীরা দুর্নীতিকে সমর্থন করে, তাদের নেতা হচ্ছেন প্রধানমন্ত্রী। তার উচিত শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অ্যাকশন নেয়া। কারণ ঘুষ নিতে মানা করার দুঃসাহস উনার (শিক্ষামন্ত্রী) নেই। মানে তিনি তা সমর্থন করেন। এই দুর্নীতিবাজ মন্ত্রীরা আপনাকে চোরের নৌকার মাঝি বানিয়েছে।’
এ সময় বি চৌধুরী অনশনরত প্রাথমিক সহকারী শিক্ষকদের কাছে জানতে চান বর্তমান শিক্ষামন্ত্রীর উপর তাদের আস্থা আছে কিনা? জবাবে অনশনরত শিক্ষকরা হাত তুলে ‘না’ বলেন। শিক্ষামন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, যারা শিক্ষকদের কষ্ট বোঝে না, তারা তাদের (শিক্ষক) দুঃখ কীভাবে মোচন করবে। তিনদিন ধরে শিক্ষকরা ঠান্ডার ভিতরে, ‘বালুর উপর শহীদ মিনার প্রাঙ্গণে থাকছেন। কিন্তু সরকারের পক্ষ থেকে তাদের কেউ দেখতে আসেননি। শুনেছি একশ জনের বেশি শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। কোনো দুর্ঘটনা না ঘটা পর্যন্ত আমার মনে হয় কোনো মন্ত্রী আসবেন না।’ তিনি আরো বলেন, একজন শিক্ষকেরও মৃত্যু হলে ঘরে ঘরে আগুন জ্বলবে। সরকারের পক্ষ থেকে শিক্ষকদের আন্দোলন ব্যহত করতে কোনো ধরনের সন্ত্রাসী হামলা যেন না করা হয়। এ সময় যুক্তফ্রন্ট নেতা আ স ম আবদুর রব ও মাহমুদুর রহমান মান্না মান্না প্রমূখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • নাভিল ২৬ ডিসেম্বর, ২০১৭, ৪:১৩ এএম says : 3
    তার কথাগুলোতে যুক্তি আছে
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৬ ডিসেম্বর, ২০১৭, ১১:৫৮ এএম says : 8
    প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ বি চৌধুরী একজন বাকপটু এটা সর্ব স্বীকৃত তাই বলে তিনি এখানে যা বলেছেন সেটাকে সমর্থন করতে পারছিনা। কারন তিনি বলেছেন চোরের নৌকার মাঝি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা ডাহা মিথ্যা কথা কারন জননেত্রী শেখ হাসিনা যে নৌকার মাঝি সেই নৌকার যাত্রী বাংলাদেশের প্রায় ৪০% ভোটার সহ ৫৫% সাধারন মানুষ। তাই ডাঃ চৌধুরী এত মানুষকে চোর বলতে পারেন না...... আমি নিজেই এই নৌকার যাত্রী আমি ডাঃ চৌধুরীকে চেলেঞ্জ করতে চাই যে, এই কথার কারনে তিনি একজন ডাহা মিথ্যাবাদী হিসাবে নিজেকে তুলে ধরেছেন। তিনি কোন ভাবেই আওয়ামী লীগের নৌকার মাঝিকে চোরের নৌকা বলতে পারেন না এটাই আমার মন্তব্য। আল্লাহ্‌ আমাদেরকে সুক্ষ্মভাবে বুঝার ক্ষমতা দিন। আমীন
    Total Reply(1) Reply
    • Duranto Ami ২৯ ডিসেম্বর, ২০১৭, ৬:৫৪ এএম says : 3
      Ex President told the truth. U may not like as U didn't understand what really he ment.
  • Fakhar Uddin ২৬ ডিসেম্বর, ২০১৭, ১:৫৩ পিএম says : 3
    সত্য বলার জন্য আপনাকে ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Ahmed Ashoor ২৬ ডিসেম্বর, ২০১৭, ১:৫৪ পিএম says : 4
    Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বি চৌধুরী

৯ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ