Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

বেক্সিমকোর ৪ কোম্পানির সাধারণ সভা

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানীর ৪৪তম বার্ষিক সাধারণ সভা গত ২৩ ডিসেম্বর শনিবার বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক, সারাবো, কাশিমপুর, গাজীপুরে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানীর ভাইস চেয়ারম্যান সালমান এফ. রহমান। এ ছাড়াও উপস্থিত ছিলেন পরিচালকদ্বয় ইকবাল আহমেদ, ও. কে. চৌধুরী, এ. বি. সিদ্দিকুর রহমান, আইন উপদেষ্টা ব্যারিস্টার রফিকুল হক, নির্বাহী পরিচালক ও কোম্পানী সচিব মোহাম্মদ আসাদউল্ল্যাহ।
শাইনপুকুর সিরামকিস : শাইনপুকুর সিরামিকস্-এর ২০তম বার্ষিক সাধারণ সভা গত ২৩ ডিসেম্বর শনিবার বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানীর সম্মানিত ভাইস চেয়ারম্যান জনাব সালমান এফ. রহমান। এ ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাসুদ একরামুল্লাহ খান, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ন কবির এবং নির্বাহী পরিচালক ও কোম্পানী সচিব মোহাম্মদ আসাদউল্ল্যাহ।
বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস : বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস্ কোম্পানীর ৪১তম বার্ষিক সাধারণ সভা গত ২৩ ডিসেম্বর বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক, গাজীপুরে অনুষ্ঠিত হয়। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান, ডাঃ আব্দুর রহমান খান এবং স্বতন্ত্র পরিচালক শাহ মঞ্জুরুল হক। প্রধান হিসাব কর্মকর্তা আলী নেওয়াজ। বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ১২.৫% নগদ ক্যাশ ডিভিডেন্ট ঘোষণা করে। বেক্সিমকো ফার্মা বিপুল সংখ্যক শেয়ার হোল্ডারের উপস্থিতিতে ৩০ জুন, ২০১৭ সালের জন্য ১২.৫% নগদ ক্যাশ ডিভিডেন্ট ঘোষণা করে। গত বছর থেকে কোম্পানী তার বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জন করে প্রায় টাকা ১৫,৫০৮.৭৮ মিলিয়ন যাতে কোম্পানীর নীট মুনাফা ছিল ৭,১৮৪.৮৮ মিলিয়ন।
বেক্সিমকো সিনথেটিকস্ : বেক্সিমকো সিনথেটিকস্’র ২৬তম বার্ষিক সাধারণ সভা গত ২৩ ডিসেম্বর গাজীপুরে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে অনুষ্ঠিত হয়।
ডিভিডেন্ট ঘোষণা : বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানী বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে ৩০ জুন, ২০১৭ সালের জন্য ৫% ক্যাশ এবং ৫% স্টক ডিভিডেন্ট (বোনাস শেয়ার) সহ ৪৪তম বার্ষিক সাধারণ সভার ঘোষণা করেন। কোম্পানী বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জন করে প্রায় ২৪,০৮১.৯৩ মিলিয়ন টাকা যাতে কোম্পানীর নীট মুনাফা ছিল ৭,০১৪.৪৭ মিলিয়ন টাকা। কোম্পানীর এই অভাবনীয় সফলতায় উপস্থিত শেয়ার হোল্ডারগণ সন্তষ্টি প্রকাশ করেন।-বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ