Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার্জশিট থেকে হত্যা মামলার আসামিকে বাদ দেয়ার অভিযোগ

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ঈশ^রগঞ্জে চাঞ্চল্যকর মতিউর রহমান হত্যা মামলার অন্যতম আসামিকে চার্জশিট থেকে বাদ দেওয়ার অভিযোগ উঠেছে। আসামি পক্ষের সাথে যোগসাজসে অর্থের বিনিময়ে বাদির সাথে আলোচনা না করেই আসামিকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়। বিষয়টি নিয়ে বুধবার মামলার বাদি এক সংবাদ সম্মেলন করেন। উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের তেলুয়াড়ি গ্রামে এক তরুণীকে উত্ত্যক্তের প্রতিবাদ করতে গেলে কৃষক মতিউর রহমানকে গত ২৭ জুন পিটিয়ে জখম করে প্রতিবেশী শহিদ মিয়া, আবদুল মিয়া, মাজহারুল ইসলাম, আবদুর রাজ্জাক, মোজাম্মেল হক, মোহাম্মদ আলী, শাহিন মিয়া, শামীম মিয়া, শাকিন মিয়া। ওই ঘটনায় ৪ জুলাই অভিযুক্তদের আসমি করে মামলা করেন মো. হারুন মিয়া। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় ১৩ জুলাই মারা যান তিনি। মামলার তদন্তকারী কর্মকর্তা রায়বাজার পুলিশ তদন্তকেন্দ্রের এসআই খন্দকার আল মামুন দীর্ঘ তদন্ত শেষে গত ৬ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। এতে মামলার এজাহার ভুক্ত ৫ নম্বর আসামি মোজাম্মেল হককে বাদ দেয়া হয়। এজাহারভুক্ত ও মামলার অন্যতম আসামি মোজাম্মেল হককে বাদ দেওয়ায় বুধবার মামলার বাদি নিজ বাড়িতে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। লিখিত বক্তব্যে মামলাটির বাদি হারুন মিয়া জানান, মামলাটির তদন্তকারী কর্মকর্তা আসামীদের যোগসাজসে অর্থের বিনিময়ে মামলার ৫ নম্বর আসামি মোজাম্মেল হককে চার্জশিট থেকে বাদ দিয়েছেন। আসামির নাম বাদ দেওয়া হলেও তার (বাদির) কোনো মতামত গ্রহণ করা হয়নি। আসামির নাম বাদ দেওয়ার কারণ জানতে তদন্তকারী কর্মকর্তার কাছে গেলে তদন্তকারী কর্মকর্তা জানায়, ‘উপর মহলের আদেশ ক্রমে বাতিল করা হয়েছে।’ মামলার বাদি আরো অভিযোগ করেন, কোনো আসামি বাদ দেওয়া হবে না এই কথা বলে তদন্ত কর্মকর্তা তার কাছ থেকে ৪৫ হাজার টাকা নিলেও আসামিকে বাদ দিয়েছে।
মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই খন্দকার আল মামুন সকল অভিযোগ অস্বীকার করে বলেন, তদন্ত করে মামলাটির সাথে মোজাম্মেল হকের কোনো সম্পৃক্ততা না পাওয়ায় তাকে বাদ দেওয়া হয়েছে।
ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান বলেন, এজহার নামীয় সকল আসামী অপরাধী হবে এমন কোন কথা নয়। তদন্তকারী কর্মকর্তা তদন্ত করে আসামীর সংশ্লিষ্টতা না পেলে বাদ দিতেই পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ