Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫, ৩ যিলক্বদ ১৪৩৯ হিজরী
শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্টকে সন্ত্রাসী বললেন এরদোগান

যে রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে তার সাথে কাজ করা অসম্ভব

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদকে সন্ত্রাসী বলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। গত বুধবার তিউনিসিয়ার প্রেসিডেন্ট বেজি সেইদ ইসিবসির সঙ্গে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তুর্কি প্রেসিডেন্ট জানিয়েছেন, আসাদের সঙ্গে শান্তি প্রক্রিয়া চালিয়ে যাওয়া তার পক্ষে সম্ভব নয়। এরদোগান বলেন, আসাদ সুনিশ্চিতভাবেই একজন সন্ত্রাসী, সে রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে। তিনি বলেন, আসাদের সঙ্গে কাজ করা অসম্ভব। নিজের দেশের লাখ লাখ নাগরিককে যে হত্যা করেছে সেই সিরীয় প্রেসিডেন্টের সঙ্গে কিভাবে আমরা ভবিষ্যত জুড়তে পারি? সিরিয়ার গৃহযুদ্ধের প্রথম থেকেই আসাদের অপসারণ দাবি করে আসছিল তুরস্ক। তবে চলতি বছর সিরিয়ার রাজনৈতিক সংকট নিরসনে এর মিত্র রাশিয়া ও ইরানের সঙ্গে যৌথভাবে কাজ শুরু করার পর আগের অবস্থান থেকে কিছুটা সরে আসে তুরস্ক। আসাদের ব্যাপারে আগের অবস্থানেই তুরস্ক রয়েছে জানিয়ে গত বুধবার এরদোগান বলেছেন, আমরা বলতে পারি না যে, আসাদ পরিস্থিতি সামাল দিতে পারবেন। তুরস্কের পক্ষে এটা গ্রহণ করা অসম্ভব। সিরিয়ার উত্তরাঞ্চল সন্ত্রাসের করিডোর হিসেবে হস্তান্তর করা হয়েছে। সিরিয়ায় কোনো শান্তি নেই এবং আসাদকে নিয়ে এই শান্তি আসবে না। আনাদোলু।



 

Show all comments
  • রিমন ২৯ ডিসেম্বর, ২০১৭, ৬:১৬ এএম says : 0
    এরদোগানকে বুঝে শুনে সামনে এগোতে হবে।
    Total Reply(0) Reply
  • Ashraf ২৯ ডিসেম্বর, ২০১৭, ১১:৩৬ পিএম says : 0
    এরদোগান স্পষ্ট ভাষী মানুষ - উনার ভিতরে একটা আর বাইরে আরেকটা নয় কিন্তু চলমান রাজনীতি বড় খারাপ। এজন্যে তাকে একটু বুঝে চলা উচিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর