Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

ভারতে দোলযাত্রা উৎসব- বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে দোলযাত্রা বা দোল পূর্ণিমার ছুটি থাকায় গতকাল (বুধবার) বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। তবে বন্দরে খালাস প্রক্রিয়াসহ পণ্য ওঠানামা স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল। এছাড়া বেনাপোল-পেট্রাপোল  চেকপোস্ট দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানান বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি তরিকুল ইসলাম।  ভারতের পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান,  দোলযাত্রা বা দোল পূর্ণিমা উপলক্ষে ভারতে ছুটি থাকায় দুই দেশের মধ্যে বন্ধ রয়েছে আমদানি-রফতানি বাণিজ্য। উৎসবের কারণে আমদানি-রফতানি সংক্রান্ত কাজকর্মের সঙ্গে সম্পৃক্ত সিঅ্যান্ডএফ মালিক, কর্মচারী, হ্যান্ডলিং শ্রমিক, ট্রাকচালকরা নিজ নিজ এলাকায় গেছেন। ফলে মঙ্গলবার দুপুরের পর থেকেই সকল কাজে ভাটা পড়েছে। বুধবার এ পথে কোনো আমদানি-রফতানি হয়নি। আজ (বৃহস্পতিবার) সকাল থেকে পুরোদমে চলবে আমদানি-রফতানি।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ভারতে হোলি উৎসবের ছুটির জন্য বুধবার বেনাপোল-বন্রদ দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে দোলযাত্রা উৎসব- বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ