Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বস্ত্র পরিদপ্তর অধিদপ্তরে রূপান্তর

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বস্ত্র পরিদপ্তরকে বস্ত্র অধিদপ্তরে উন্নীত করেছে সরকার। ফলে এখন থেকে বস্ত্র পরিদপ্তর পরিচিত এবং পরিচালিত হবে বস্ত্র অধিদপ্তর হিসেবে। জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়ের ব্যয় নিয়ন্ত্রণ শাখা, অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন অনুবিভাগ ও মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক উন্নয়ন ও সমন্বয় অধিশাখার অনুমোদনক্রমে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র পরিদপ্তরকে বস্ত্র অধিদপ্তরে উন্নীত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ শাখা সূত্রে জানা গেছে, বুধবার বস্ত্র পরিদপ্তরকে অধিদপ্তরে উন্নীত করার এ আদেশ জারি হয়।
জানা গেছে, অধিদপ্তরে রূপান্তরের ফলে মহাপরিচালকের ১টি পদ ও পরিচালকের ৩টি পদসহ মোট ৮৩টি নতুন পদের অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়া নতুন ৩টি জেলা নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে নতুন শাখা অফিস খোলা হবে।
সংশ্লিষ্টরা বলছেন, এর ফলে বিকেন্দ্রীয়করণের মাধ্যমে বস্ত্র অধিদপ্তরের কাজের গতি আসবে। বস্ত্র শিল্পের উন্নয়ন, স¤প্রসারণ ও বিকাশে এ পরিদপ্তটিকে অধিদপ্তরে রূপান্তর করা হল। এর ফলে পোষাক কর্তৃপক্ষের কাজ দ্রæত হবে, দক্ষ জনবল তৈরির কাজও বৃদ্ধি পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ