Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইল জেলা বিএনপি অফিসে হামলা ও ভাংচুর

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ৫:৫১ পিএম

টাঙ্গাইল জেলা বিএনপির অফিসে হামলা ও ভাংচুর করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। শুক্রবার বেলা ১২টায় জেলা বিএনপি পদধারীদের কর্মী সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা আমান উল্লাহ আমানের আগমনকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটেছে।
জানা যায়, গত কয়েকদিন যাবত নবগঠিত জেলা বিএনপির কমিটি নিয়ে পদাধিকারী ও পদবঞ্চিত নেতাকর্মীদের মধ্যে ব্যাপক রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছিল। এরই মাঝে নবগঠিত কমিটি কর্মী সম্মেলনের উদ্যোগ গ্রহণ করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে আরো উত্তেজনা বৃদ্ধি পায়। এ নিয়ে উদ্বুদ্ধ পরিস্থিতির কারণে প্রশাসনের পক্ষ থেকে কোন পক্ষকেই শহরের কর্মী সম্মেলন করার অনুমতি দেয়নি। তা সত্ত্বেও জেলা বিএনপির নবগঠিত কমিটি পৌর এলাকার কাগমারী বালুচরা নামক স্থানে এ কর্মী সম্মেলনের আয়োজন করে। কর্মী সম্মেলনের সংবাদ ছড়িয়ে পরলে পদবঞ্চিত নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল করে। এক পর্যায়ে উত্তেজিত হয়ে নেতাকর্মীরা জেলা বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে।
পরে টাঙ্গাইল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ নিয়ে শহরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।
এ প্রসঙ্গে জেলা বিএনপির নেতৃবৃন্দ বলেন, প্রশাসনের ছত্রছায়ায় বিএনপি নামধারী আওয়ামীলীগের এজেন্টরা এ ঘটনাটি ঘটিয়েছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল জেলা বিএনপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ