Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, ১১ মাঘ ১৪২৪, ৬ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

দাবি না মানলে আমরণ অনশনের ঘোষণা নন-এমপিও শিক্ষকদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৭, ১:৫৬ পিএম

এমপিওভুক্তির দাবিতে পাঁচদিন ধরে জাতীয় প্রেসক্লাবের অবস্থান কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। দাবি আদায়ে এবার আমরণ অনশন কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।
শনিবার সকালে অবস্থান কর্মসূচি থেকে আমরণ অনশনের এ ঘোষণা দেয়া হয়।
আন্দোলনরত শিক্ষকরা বলেছেন, পাঁচদিন ধরে অবস্থান কর্মসূচি পালন করেও তারা দাবি আদায়ের কোনো আশ্বাস পাচ্ছেন না। এ অবস্থায় তারা রোববার থেকে আমরণ অনশন করবেন।
গত মঙ্গলবার থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে অবস্থান কর্মসূচি শুরু হয়।
এতে দেশের বিভিন্ন জেলা থেকে আসা নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা অংশ নিয়েছেন।
অবস্থান কর্মসূচি থেকে শিক্ষক নেতারা জানান, সরকারের হিসাবমতে বর্তমানে দেশে পাঁচ হাজারের অধিক শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও স্বীকৃতি পাওয়ার অপেক্ষায় রয়েছে। এসব প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীরা দীর্ঘ ১৫-২০ বছর ধরে বিনা বেতনে শিক্ষাদানের পেশায় নিয়োজিত আছেন।
সেখানে শিক্ষক-কর্মচারীর সংখ্যা এক লাখেরও বেশি এবং ২৫ লাখেরও বেশি শিক্ষার্থীকে তারা পাঠদান করে আসছেন বলে জানান শিক্ষক নেতারা।

 


Show all comments
  • Md Mahfuz Rahman ৩১ ডিসেম্বর, ২০১৭, ১২:৫৭ পিএম says : 0
    Mpo dete hobe ...amio chi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর