Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

শিকার করা হরিণের মাংসসহ দুই আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৭, ২:৩০ পিএম

বাগেরহাটের শরণখোলা থেকে নিষিদ্ধ ১০ কেজি হরিণের মাংসসহ দুই আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে শরণখোলা উপজেলার সাউথখালি ইউনিয়নের উত্তর বকুলতলা গ্রাম থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে। এই ঘটনায় শনিবার সকালে শরণখোলা থানার উপপরিদর্শক (এসআই) আবুল বাশার বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে একটি মামলা করেছেন। শনিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
তারা হলেন, শরণখোলা উপজেলার সাউথখালি ইউনিয়নের দক্ষিণ তাফালবাড়ি গ্রামের দলিল উদ্দিন তালুকদারের ছেলে জাফর তালুকদার (৫০) ও রায়েন্দা গ্রামের তৌহিদুল আলমের ছেলে শামছুল ইসলাম রিপন (৪৫)। এরমধ্যে জাফর তালুকদার সাউথখালি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শামছুল ইসলাম রিপন ওই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সভাপতি।
দলের নেতা স্বীকার করে শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বাবুল বলেন, হরিণ শিকার করে তারা জঘন্য অপরাধ করেছে। গঠনতন্ত্র অনুযায়ি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) করিরুল ইসলাম দুপুরে এই প্রতিবেদককে বলেন, সুন্দরবন থেকে শিকার করে নিয়ে আসা হরিণের মাংস নিয়ে তিন ব্যক্তি মোটরসাইকেলযোগে শরণখোলা উপজেলার সদরে আসার গোপণ সংবাদ পেয়ে পুলিশ বকুলতলা এলাকায় অবস্থান নেয়। এসময় ওই তিনজন পুলিশের উপস্থিতি টেরপেয়ে মোটরসাইকেল ঘুরিয়ে পালানোর চেষ্টা করলে পুলিশ ধাওয়া করে দুইজনকে ১০ কেজি হরিণের মাংসসহ ধরে ফেলে। অপরজন মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া দুজনই আওয়ামী লীগ নেতা। তারা সুন্দরবন থেকে একটি হরিণ শিকার করে তা জবাই করে বিক্রির জন্য উপজেলা সদরে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদের স্বীকার করেছে। তবে কোথায় বসে হরিণটি জবাই করা হয়েছে তা তারা স্বীকার করেনি। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ