Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ বছর যেসব শিল্পীর গান ইউটিউবে কোটি ভিউয়ার ছুঁয়েছে

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

২০১৭ সালে কোটি ভিউয়ারের মাইল ফলক ছুঁয়েছে বেশ কিছু গান। দিনে দিনে এই গানগুলোর ভিউ বেড়েই চলেছে। যাদের গান কোটি ভিউ ছুঁয়েছে তারা হচ্ছেন-
জেমস
কোটি ভিউয়ার পাওয়া অন্যতম গানগুলোর মধ্যে একটি হলো জেমসের ‘তোর প্রেমেতে’। গানটি মাত্র চার মাসে এক কোটি দর্শক পেয়েছে ইউটিউবে। এত অল্প সময়ে বাংলাদেশি কোনো সিনেমার গানের এক কোটি দর্শক পাওয়া এটাই প্রথম। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত সত্তা সিনেমার গান এটি। জেমসের পাশাপাশি গানটির সুরকার বাপ্পা মজুমদারেরও ইউটিউবে এটি রেকর্ড। এই প্রথমবার বাপ্পার সুর করা কোনো গান এক কোটি দর্শক পেল ইন্টারনেটে।
মমতাজ
জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ ও নবাগত শাফায়াত হোসেনের ‘লোকাল বাস’ গানটি প্রকাশের পরই ব্যাপক সাড়া ফেলে। এ বছরের শুরুর দিকেই ইউটিউবের অফিসিয়াল পেজে গানটি কোটি বারেরও বেশি দেখার মাইলফলক ¯পর্শ করেছে। যৌথভাবে এর কথা লিখেছেন লুৎফর হাসান ও গোলাম রাব্বানী। সুরারোপও করেছেন লুৎফর হাসান। সংগীতায়োজনে ছিলেন প্রীতম হাসান। র‌্যাপ গেয়েছেন শাফায়াত হোসেন।
ইমরান
ইউটিউবে বাংলাদেশের প্রথম কোটি ভিউ হওয়া গানটি ছিল ইমরানের ‘বলতে বলতে চলতে চলতে’। গত বছর কোটি ভিউ ছাড়ায় এই গানটি। এই বছরও এগিয়ে ইমরান। এখন পর্যন্ত ইমরানের গাওয়া মোট চারটি গান কোটির ঘর পেরিয়েছে। এই গানগুলোর মধ্যে আছে বসগিরি সিনেমার গান ‘দিল দিল দিল’। কবির বকুলের লেখা ও শওকত আলী ইমনের সঙ্গীতে গানটিতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছিলেন কণা। গানটির ভিউয়ার এখন দুই কোটি ৫৫ লাখ। কোটি ভিউয়ার পাওয়া ইমরানের আরো দুটি গান হলো ‘ফিরে আসো না’ ও ‘বাহুডোরে’। এই দুটি গানের সুর সঙ্গীত ইমরান নিজেই করেছেন। ফিরে আসো না লিখেছেন স্নেহাষীশ ঘোষ ও বাহুডোরে লিখেছেন ফয়সাল রাব্বিকীন।
কণা
কনার গাওয়া ‘রেশমি চুড়ি’ গানটি কোটি ছুঁয়েছে এই বছর। প্রিয় চট্টোপাধ্যায়ের লেখা গানটির সঙ্গীতায়োজন করেন আকাশ।
তাহসান
তাহসানের গাওয়া ‘কেউ না জানুক’ শিরোনামের মিউজিক ভিডিও ইউটিউবে কোটিবারের বেশি দেখা হয়েছে। যদিও গানটি আপলোড করা হয় ২০১৬ সালের ১ ডিসেম্বর। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর ও সংগীতে ছিলেন আরেক জনপ্রিয় শিল্পী ইমরান মাহমুদুল।
মিনার
এ বছর কোটিপতি হয়েছেন মিনার তার কথা, সুর ও কণ্ঠের ‘ঝুম’ গানটি দিয়ে। এটি ২০১৭ সালে দুই কোটি ভিউ ছাড়িয়েছে। গত বছরের ১৬ জুন ইউটিউবে পোস্ট করা হয় গানটি। প্রকাশের আট মাস পেরোতেই গানটি পৌঁছে যায় কোটির কোঠায়।
শাওন গানওয়ালা
একটি ছোট্ট সংসার। স্বামী-স্ত্রীর মিষ্টি খুনসুটি খুচরো মান-অভিমান। এসব নিয়েই নির্মিত হয়েছিলো ‘ইচ্ছে মানুষ’ শিরোনামের একটি গানের ভিডিও। এ বছর কোটির ভিউ হয়েছে শাওন গানওয়ালার গাওয়া এই গানটি। গত বছরের ১২ মে গানটি প্রকাশ হয় ই-টিউনসর ইউটিউব চ্যানেলে। তুষার হাসানের লেখা গানটির সুর করেছেন শাওন গানওয়ালা। সংগীতায়োজন করেছেন আমজাদ হোসেন। কোটি ভিউয়ার পাওয়া গানের তালিকাতে আরো আছে ধ্রুব গুহর ‘যে পাখি ঘর বোঝে না’ ও ‘শুধু তোমার জন্য’। এফ এ সুমনের ‘জান রে’, জনি খন্দকার ও মোহনার ‘তুমি আমার’, নবীন শিল্পী সজীব রানা ও সালমার গাওয়া শর্টফিল্ম বখাটের ‘চল না সুজন’।



 

Show all comments
  • সজিব ৩১ ডিসেম্বর, ২০১৭, ৩:৫১ পিএম says : 0
    নতুন বছর বাংলা গানের জন্য আরো একটি সুন্দর বছর হোক সেটাই প্রত্যাশা
    Total Reply(0) Reply
  • জালাল উদ্দিন ৩১ ডিসেম্বর, ২০১৭, ৩:৫১ পিএম says : 1
    আসুন আমরা সবাই বেশি বেশি বাংলা গান শুনি
    Total Reply(0) Reply
  • তানবীর ৩১ ডিসেম্বর, ২০১৭, ৩:৫৪ পিএম says : 0
    এই সব গানগুলোই ভালো তবে ইউটিউবের ভিউ দিয়ে গান বিচার করা যায় না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ