Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শেখ হাসিনার উন্নয়নে আস্থা রাখুন : এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই শিক্ষার্থীরা বছরের প্রথমদিন বিনামূল্যে বই পায়। তিনি ক্ষমতায় আছে বলেই নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে। শিক্ষার মান বাড়ছে, শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধি পাচ্ছে। তিনি ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। তাই শেখ হাসিনার সরকারের উন্নয়নের ওপর আস্থা রাখতে হবে। গতকাল শনিবার দুপুরে শরীয়তপুরে সখিপুর থানার কাচিকাঁটায় বোরকাঠি আদর্শ উচ্চ বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এনামুল হক শামীম বলেন, স্বাধীনতার পর অনেকেই ক্ষমতায় ছিল। কিন্তু মাধ্যমিক পর্যায়ে বিনামুল্যে বছরের প্রথম দিন কোন সরকার বই দেয়নি। একমাত্র আওয়ামী লীগ সরকারই এই উদ্যোগ নিয়েছে। আগামী বছর (২০১৮) সালের প্রথম দিন ৩৫ কোটি ৪২ লাখ ৯০ হাজার বই বিনামুল্যে বিতরণ করা হবে। অন্যদিকে ছেলে মেয়েরা যেন স্কুলে আসতে না পারে সেজন্য বিএনপি ভোট বর্জনের নামে স্কুল পুড়িয়েছে। তারা ক্ষমতায় থাকলে দেশে শিক্ষার মান পিছিয়ে যায়। তিনি বলেন, শেখ হাসিনার সরকার মানেই নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হয়। দেশের মানুষকে নদী ভাঙ্গন থেকে রক্ষার জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়। কেউ না খেয়ে থাকে না। দেশে মঙ্গা থাকে না। বিশ্ব দরবারে মাথা উচু করে দাড়ায়। আর বিএনপি-জামায়াত মানেই দুর্নীতিতে চ্যাম্পিয়ান। দেশের মানুষকে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পাথর্ক্য বোঝাতে হবে। এ জন্য আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যখনই ঐক্যবদ্ধ চেষ্টা করা হয়, তখনই বিজয় হয়। সর্বশেষ ইউপি নির্বাচন সেই বার্তা দিয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। দলকে টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আনতে হবে।
স্কুলের উদ্বোধনের আগে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম কাচিকাঁটা বাজার ও চড়ডিংকিসহ বিভিন্ন এলাকায় পথসভায় যোগ দেন এবং গনসংযোগ করেন। এসময় তিনি বলেন, আমরা উন্নয়নের জন্য রাজনীতি করি। অন্যদিকে বিএনপির রাজনীতি মানেই হত্যা-সন্ত্রাস জঙ্গিবাদ। এদের বিরুদ্ধে গণজোয়ার সৃষ্টি করতে হবে। আর খালেদা জিয়া এ দেশের কোন কিছুতেই বিশ্বাসী না, সে পাকিস্তানের ধারক-বাহক। সে অন্তরে পাকিস্তানকে লালন-পালন করে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিকল্প নেই।
কাচিকাঁটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার ইমান হোসেন দেওয়ানের সভাপতিত্বে ভেদেরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো.সাব্বির আহমেদ, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা ,সাবেক সভাপতি হাবিবুর রহমান সিকাদার, ভেদেরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান চৌধুরী, কাচিকাঁটা ইউপি চেয়ারম্যান আবুল হাসেম দেওয়ান, ইউপি চেয়ারম্যান জিতু মিয়া বেপারী, কামরুজ্জামান মানিক সরদার, জসিম উদ্দিন মাদবর, মোজাম্মেল হক মোল্যা, ইউনুস সরকার, সামুসজ্জোহা রতন, জেলা পরিষদের সদস্য এনায়েত উল্যাহ মুন্সী, আনোয়ার হোসেন বালা, কহিনুর সুলতানা দোলা, আওয়ামী লীগ নেতা জহির সিকদার, অ্যাডভোকেট আব্দুল আউয়াল, যুবলীগ নেতা স্বপন সিকদার, খালেক খালাসী, ছাত্রলীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নুর এ আলম আশিক, উপ-বিজ্ঞান সম্পাদক ইকবাল হোসেন সিপন, সখিপুরের সভাপতি রাসেল আহম্মেদ পলাশ, সাংগঠনিক সম্পাদক সোমেল সরদার প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।