Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নন-এমপিওভুক্ত শিক্ষকদের এমপিওভুক্তি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি জমিয়াতুল মোদার্রেছীনের আহ্বান

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তকরণের ঘোষণা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। গতকাল (শনিবার) এক বিবৃতিতে দেশের মাদরাসা শিক্ষকদের একক ও সর্ববৃহৎ এই সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী এই আহ্বান জানান। নেতৃদ্বয় বলেন, স্বীকৃতিপ্রাপ্ত স্কুল-কলেজ-মাদরাসার (স্বতন্ত্র ইবতেদায়ীসহ) লাখ লাখ শিক্ষক যুগ যুগ ধরে সরকারি বেতন-ভাতা ছাড়াই কাজ করে যাচ্ছেন। শিক্ষকতা পেশার প্রতি তাদের আন্তরিকতা ও আত্মনিয়োগের কারণেই এটি সম্ভব হয়েছে। কিন্তু দুঃখের বিষয় তাদের এমপিওভুক্তির জন্য বিভিন্ন সময় প্রতিশ্রুতি দেওয়া হলেও তা প্রতিশ্রুতিতেই রয়ে গেছে। ফলে সরকারি কোন সুযোগ সুবিধা না পেয়ে নিজেদের দাবি আদায়ের জন্য শিক্ষকরা ক্লাসরুমের পরিবর্তে রাস্তায় নেমে এসেছে। তারা বলেন, স্বীকৃতিপ্রাপ্ত ইবতেদায়ী মাদরাসাসহ সকল স্তরের স্কুল,কলেজ,মাদরাসার নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের লক্ষাধিক শিক্ষক-কর্মচারী সরকারি বেতন-ভাতা ছাড়াই যুগ যুগ ধরে শিক্ষকতার মহান পেশায় নিয়োজিত থেকে দেশকে একটি শিক্ষায় সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তোলার কাজে আত্মনিয়োগ করছেন।
দুঃখের বিষয়, আজ নন-এমপিওভুক্ত শিক্ষকগণ সরকারি কোন সুযোগ সুবিধা না পেয়ে নিজের দাবী আদায়ের জন্য শ্রেণীকক্ষের পরিবর্তে রাস্তায় অবস্থান নিয়েছে, যা জাতীর জন্য অত্যন্ত দুঃখজনক। জমিয়াত নেতৃদ্বয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে নন-এমপিওভুক্ত শিক্ষকদের এ মানবেতর অবস্থান পরিবর্তন করে এমপিওভুক্তকরণের প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে তাদের শ্রেণিকক্ষে মনোযোগী হওয়ার ব্যবস্থা করার অনুরোধ জানান। জমিয়াত সভাপতি ও মহাসচিব এ বিষয়ে অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আশু হস্থক্ষেপ কামনা করেন।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীনের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ