Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উৎসব মুখর পরিবেশে জাবির রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাবি রিপোর্টার : দীর্ঘ ১৬ বছর পর সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সম্পন্ন হলো জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সিনেটে রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ব্যাপক উৎসবমুখর পরিবেশে ৪ হাজার ৩৭৩ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৬৩৫ জন ভোট দিয়েছেন। যা মোট ভোটারের ৮৩ শতাংশ।
গতকাল সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিকী অনুষদ এবং সমাজবিজ্ঞান অনুষদ ভবনে স্থাপিত দুটি ভোট কেন্দ্রে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
এই নির্বাচনে ২৫ টি আসনের বিপরীতে ১১৯ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেছে। যার মধ্যে আওয়ামীপন্থীরা দুই প্যানেলে আর বিএনপিপন্থীরা একক প্যানেলে নির্বাচনে অংশগ্রহণ করেন। এছাড়া ৪৪ জন স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্ব›দ্বীতা করছেন।
নির্বাচনের সার্বিক বিষয়ে রিটার্নিং অফিসার অধ্যাপক শেখ মো. মন্জরুল হক বলেন, ‘কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। মোট ভোটারের ৮৩ শতাংশ ভোট সংগ্রহ হয়েছে। এর মধ্যে সমাজবিজ্ঞান অনুষদ ভবন কেন্দ্রে ১৬৭৩ ও নতুন কলা ও মানবিকী অনুষদ ভবন কেন্দ্রে ১৯৬২ টি ভোট পড়েছে। ভোট সংগ্রহ শেষে এখন ভোট গণনা চলছে, গণনা শেষে ফলাফল প্রকাশ করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ