Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁপাইনবাবগঞ্জে ৩ জেএমবি সদস্য আটক

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৭, ১০:৪৩ এএম

চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলা থেকে জেএমবির তিন এহসান সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ এর একটি দল। শনিবার (৩০ ডিসেম্বর) দিনগত রাত ৩টার দিকে এ অভিযান চালানো হয়।
আটক ব্যক্তিরা হলেন-শিবগঞ্জ উপজেলার ধোবড়া মতিবাজার এলাকার মৃত নেফাউর রহমানের ছেলে মো. আজিবুল হক, মো. সাইদুর রহমানের ছেলে মো. সাইফুল ইসলাম (৩৫) ও একই উপজেলার মোবারকপুর এলাকায় মো. তাজামুল হক (৪৬)।
র‌্যাব-৫ জানায়, শনিবার (৩০ ডিসেম্বর) দিনগত রাতে সদর উপজেলার চকলামপুর-কালীনগর রাস্তার পাশের একটি আমবাগানে আট/নয়জন জেএমবি সদস্য তাদের সাংগঠনিক ও রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড পরিচালনাসহ দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার উদ্দেশে গোপনে বৈঠক করছিলেন। খবর পেয়ে রাত ৩টার দিকে র‌্যাব-৫, রাজশাহীর একটি দল সেখানে অভিযান চালিয়ে আজিবুল ও সাইফুলকে আটক করে। এ সময় বাকিরা পালিয়ে যান। আটক দু'জনের স্বীকারোক্তি অনুযায়ী পরে একই উপজেলার মোবারকপুর এলাকার বাড়ি থেকে তাজামুল হককে আটক করা হয়। এ তাদের কাছ থেকে চারটি জিহাদি বই উদ্ধার করা হয়। এ ব্যাপারে শিবগঞ্জ ও সদর থানায় মামলা করা হচ্ছে।
এ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৫ রাজশাহী ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এ এম আশরাফুল ইসলাম এবং সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ এর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল-মুরাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ