Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কেসিসি মেয়র মনিরুজ্জামানকে জেলহাজতে প্রেরণের নির্দেশ

প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) সাময়িক বরখাস্তকৃত মেয়র ও মহানগর বিএনপিসাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে আদালতে আত্মসমর্পণ করেন। সরকারবিরোধী আন্দোলনে নাশকতার মামলায় খুলনা মহানগর দায়রা জজ অনুপ কুমার গোস্বামীর আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
আইনজীবীদের সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৬ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে খুলনা মহানগরীর পাওয়ার হাউজ মোড়ে বিএনপি’র কর্মসূচি চলাকালে পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগে সদর থানায় ৪৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০ জনের নামে মামলা করেছিল পুলিশ। ২০১৫ সালের ৩০ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা ৫২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২২ নভেম্বর আদালতে চার্জশিট গৃহীত হওয়ার পর পলাতক ১৬ আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। ফলে ২০১৫ সালের ২ নভেম্বর স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনিকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। সর্বশেষ, গত ১৬ মার্চ পলাতক থাকায় বরখাস্তকৃত মেয়র মনিরুজ্জামান মনি, দু’জন কাউন্সিলরসহ ৬ জনের অস্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ দেন মুখ্য মহানগর হাকিম এম এল বি মেছবাহ উদ্দিন আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেসিসি মেয়র মনিরুজ্জামানকে জেলহাজতে প্রেরণের নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ