Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫, ১০ সফর ১৪৪০ হিজরী

তৃতীয়বারের মতো আইপিডিসি ফাইন্যান্সের এমডি মমিনুল ইসলাম

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : তৃতীয়বারের মতো আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং সিইও মনোনিত হয়েছেন মমিনুল ইসলাম। স¤প্রতি প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের এক সভায় তাকে এই পদে পুনরায় মনোনিত করা হয়, যা পরবর্তীতে বাংলাদেশ ব্যাংক অনুমোদন করে। ১৯৮১ সালে প্রতিষ্ঠিত আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বাংলাদেশের প্রথম প্রাইভেট আর্থিক প্রতিষ্ঠান হিসেবে দেশের আর্থিক খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।
মমিনুল ইসলাম ২০১২ সাল থেকে আইপিডিসিতে দুই দফায় ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৬ সালে হেড অব অপারেশন্স হিসেবে আইপিডিসিতে যোগদান করেছিলেন। এর আগে তিনি অ্যামেরিকান এক্সপ্রেস ব্যাংক, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক-এ সাত বছর বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। অ্যামেরিকান এক্সপ্রেস-এ তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্পে যুক্তরাজ্য, সিঙ্গাপুর, হংকং, ভারত, অ্যামেরিকাসহ বিভিন্ন দেশে কাজ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ