Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক বছরে নিহত চার হাজার ১৪৪

সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন - সড়কে দুর্ঘটনা ও প্রাণহানি বেড়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

দেশে গত এক বছরে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির সংখ্যা বেড়েছে। এক বছরের ব্যবধানে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর হার প্রায় ২৭ দশমিক ৩৬ শতাংশ বেশি। বিদায়ী বছরে চার হাজার ১৪৪ জন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। ২০১৬ সালের তুলনায় ২০১৭ সালে সড়কে দুর্ঘটনা ও মৃত্যুর হার অনেক বেড়েছে ।
গতকাল সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ‘নিরাপদ সড়ক চাই’-এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।
ইলিয়াস কাঞ্চন জানান, ২০১৬ সালে দুই হাজার ৩১৬টি দুর্ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছে চার হাজার ১৪৪ জন। দুর্ঘটনায় আহত হয়েছে পাঁচ হাজার ২২৫ জন।
ইলিয়াস কাঞ্চন আরো জানান, ২০১৭ সালে তিন হাজার ৩৪৯টি দুর্ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছে পাঁচ হাজার ৬৪৫ জন। আহত হয়েছে সাত হাজার ৯০৮ জন। সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, সারা দেশের সব জেলার তুলনায় ঢাকা জেলায় সড়ক দুর্ঘটনার হার গত বছর ছিল সবচেয়ে বেশি। ঢাকা জেলায় ৪০১টি দুর্ঘটনা ঘটে। যেখানে মারা গেছেন ৪২৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ