Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, ১১ মাঘ ১৪২৪, ৬ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশস্থলে ককটেল বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ২:০৯ পিএম

জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনের সমাবেশস্থলে দু'টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।
আজ মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের চত্বরে এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনার পর কড়া অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
দুপুর ২টায় অনুষ্ঠিতব্য এ ছাত্র সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের চেয়ারপার্সন বেগম খা-লেদা জিয়া। সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ছাত্রদলের বর্তমান ও সাবেক কেন্দ্রীয় নেতারাও উপস্থিত থাকবেন।
এদিকে সমাবেশ উপলক্ষে সকাল ১০টা থেকেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ছাত্রদলের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।
ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি জানান, সকাল সাড়ে ১০টা থেকে পৌনে ১১টার মধ্যে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের গেটের মধ্যে চত্বরে পর পর দু'টি ককটেল বিস্ফোরণ ঘটে। এ সময় বেশির ভাগ নেতাকর্মী ইন্সটিটিউট মিলনায়তনের ভেতরে ছিলেন।
ঘটনাস্থলে থাকা শাহবাগ থানার এসআই দিদার বলেন, বাইরে থেকে দু'টি ককটেল ছুড়ে মারা হয়। এ সময় আমরা ইন্সটিটিউট মিলনায়তনের ভেতরে ছিলাম। এতে কেউ হতাহত হয়নি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে কে বা কারা ককটেল ছুড়েছে তা জানা যায়নি।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর