Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫, ০৪ শাবান ১৪৩৯ হিজরী

সুপারহিরো ফিল্ম দীর্ঘস্থায়ী ক্ষতি করছে -জোডি ফস্টার

| প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সুপারহিরো চলচ্চিত্রগুলো যেমন নির্মাতা স্টুডিওগুলোর জন্য অর্থ উপার্জনের নিশ্চিত ধারা তেমনি দর্শকদের কাছেও সেগুলো সমান আদৃত হচ্ছে। কিন্তু অভিনেত্রী জোডি ফস্টার মনে করেন এই ধারার কমিক বই নির্ভর ফিল্মগুলো আসলে চলচ্চিত্র জগতের ক্ষতিই করছে। ৫৫ বছর বয়সী অভিনেত্রী ও চলচ্চিত্র নির্মাতা জানিয়েছেন সুপারহিরো ধারার প্রতি নির্মাতা আর দর্শকদের বিশেষ মনোযোগ এই শিল্পের দীর্ঘস্থায়ী ক্ষতি করছে।
একটি ব্রিটিশ সংবাদ মাধ্যমকে ‘মানি মনস্টার’ চলচ্চিত্রের এই পরিচালক বলেন, “সিনেমা দেখতে যাওয়া এখন থিম পার্কে যাওয়ার মত হয়ে গেছে। দর্শক আর অংশীদারদের মুগ্ধ করার জন্য স্টুডিওগুলো এমনভাবে বাজে বিষয়বস্তু উপস্থাপন করছে যাতে তাৎক্ষণিক সাফল্য পাওয়া যাচ্ছে তবে স্থায়ী ক্ষতি হচ্ছে।”
তিনি বিশেষ কোনও নাম উল্লেখ না করে জানিয়েছেন এমন পরিস্থিতির জন্য তিনি উদ্বিগ্ন।
তিনি বলেন, “এর ফলে মার্কিন ও সারা দুনিয়ার দর্শকদের চলচ্চিত্র দেখার অভ্যাস বদলে যাচ্ছে।”
তিনি অবশ্য জানিয়েছেন ‘বাস্তবিক জটিল মনোবিজ্ঞান’ থাকলে তিনি নিজেও এমন ধারার চলচ্চিত্রে অভিনয় করতে বা নির্মাণ করতে পারেন।
স¤প্রতি নেটফ্লিক্সের সাই-ফাই সিরিজ ‘বø্যাক মিরর’-এর একটি পর্ব পরিচালনার মাধ্যমে ছোট পর্দায় পরিচালক হিসেবে তার অভিষেক হয়েছে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।