Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসামে মুসলিমবিরোধী চক্রান্ত বিশ্বমুসলিম রুখে দাঁড়াবে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

মুুসলিমবিরোধী কোনো পদক্ষেপ দুনিয়াময় অশান্তি সৃষ্টি করবে

| প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভারতের আসাম রাজ্যে মুসলিম বিরোধী চক্রান্তের অংশ হিসেবে ১ কোটি ৯০ লাখ নাগরিকের তালিকা প্রকাশ করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন। গতকাল এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ভারত নতুন করে মুসলিম বিদ্বেষী চক্রান্তÍ শুরু করলে দুনয়াময় অশান্তি সৃষ্টি হবে। এই চক্রান্তের বিরুদ্ধে বিশ্বমুসলিম ঐক্যবদ্ধ হবে।
তারা বলেন, বাংলাদেশ সরকারকেও -এর কঠোর প্রতিবাদ করে এর বিরুদ্ধে কার্যকরী কুটনৈতিক তৎপরতা গ্রহণ করতে হবে। আসামে বাংলাদেশীদের খুঁজে বের করতেই এনআরসির এ উদ্যোগ। মুসলমানদের বিরুদ্ধে যে কোন পদক্ষেপ সহ্য করা হবে না। তারা বলেন, ভারতে অবস্থানরত মুসলমানরা কখনও কোন ধরণের উগ্রপন্থা অবলম্বন করেনি। তারপরও শান্তিপূর্ণ সহাবস্থানের বিরুদ্ধে মুসলিম বিরোধী কোন উদ্যোগ নিয়ে ভারত অশান্তি সৃষ্টি করলে কারো জন্য কল্যাণকর হবে না। তারা আরো বলেন, বাংলাদেশের মুসলমানরা আশা করে ভারত কোন ধরণের মুসলিমবিরোধী সেন্টিমেন্ট তৈরী করবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ