Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেবহাটায় আ.লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যার চেষ্টা, আটক তিন

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৮, ১:১৫ পিএম

সাতক্ষীরার দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনকে গুলি করে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার সখিপুর মোড়ে তার উপর এ অতর্কিত হামলা চালানো হয়। এদিকে পুলিশ রাতে অভিযান চালিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে গ্রেফতার করেছে।

আহত ফারুক হোসেন দেবহাটা উপজেলার তিলকুড়া গ্রামের শেখ আমজাদ হোসেন আমুর পুত্র ও সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

স্থানীয়রা জানান, রাত ৯টার দিকে পারুলিয়া বাজার থেকে মোটরসাইকেলযোগে সখিপুর ইউনিয়নের তিলকুড়া গ্রামে নিজ বাড়িতে যাওয়ার পথে সখিপুর মোড়ে পৌঁছুলে একটি প্রাইভেট কার থেকে তাকে গতিরোধের সিগন্যাল দেয় দুর্বৃত্তরা। এ সময় তিনি না থেমে এগুতে থাকলে তাকে লক্ষ করে প্রাইভেট কার থেকে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। এতে তিনি তলপেটে গুলিবিদ্ধ হন। পরে এলাকাবাসী তাকে উদ্ধার স্থানীয় সখিপুর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠায়।

স্থানীয় এলাকাবাসী নাম প্রকাশ না করার শর্তে জানান, চেয়ারম্যানে সাথে দেবহাটা উপজেলার গরুর খাটাল নিয়ে একটি পক্ষের সাথে বিরোধ চলে আসছিল। সম্প্রতি চেয়ারম্যান গরুর খাটালের অনুমোদন পায়। তাছাড়া এলাকায় মাদক নির্মূলে চেয়ারম্যানের বড় ভূমিকা রয়েছে। এসব কারণে তার উপর হামলা হতে পারে বলে এলাকাবাসী আশংকা করছেন। ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি ফারুক হোসেন রতনকে দেবহাটার সখিপুর কলেজ মাঠে সন্ত্রাসীদের হামলার স্বীকার হন। তারা তাকে কুপিয়ে আহত করে ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। সে সময় তিনি প্রাণে রক্ষা পান।

এদিকে সখিপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রতন গুলিবিদ্ধের ঘটান ছড়িয়ে পড়লে সাতক্ষীরা সদর হাসপাতালে তাকে দেখতে যান জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনছুর আহমেদ, জেলা আওয়ামীলীগে সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, জেলা আওয়ামীলীগে যুগ্ম সম্পাদক সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন জানান, এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকে আটক করেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তিনিটি গুলির খোসা ও পার্শ্ববর্তী একটি বাগান থেকে এক জোড়াজুতা উদ্ধার করেছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ সাড়াশি অভিযানে নেমেছে বলে ওসি জানান।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ফরহাদ জামিল জানান, চেয়ারম্যানের তলপেটে গুলিবিদ্ধ হয়েছেন। রাতেই তাকে অপারেশন করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে হেলিকপ্টার যোগে ঢাকা পাঠান হচ্ছে।

সাতক্ষীরা পুলিশ সুপার সাজ্জাদুর রহমান জানান, এ ঘটনায় পুলিশ ক্লু পাওয়া গেছে। তদন্তের স্বার্থে কিছু বলা যাচ্ছে না। পরবর্তীতে সব কিছু জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যার চেষ্টা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ