Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ এপ্রিল ২০১৮, ৯ বৈশাখ ১৪২৫, ০৫ শাবান ১৪৩৯ হিজরী

৩০০ কোটি রুপি আয় ছোঁয়ার পথে ‘টাইগার জিন্দা হ্যায়’

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে ‘টাইগার জিন্দা হ্যায়’। প্রমাণিত হল সালমান খান বলিউডের বক্স অফিসের রাজা। লক্ষ্য করলে দেখা যায় খুব তালের সঙ্গে চলচ্চিত্রটি আয়ের পর্যায়গুলো অতিক্রম করে এখন দ্বিতীয় সপ্তাহের শেষে ৩০০ কোটি রুপি আয় সীমা অতিক্রমের পথে। প্রথম সপ্তাহান্তেই ফিল্মটি ভারতের অভ্যন্তরীণ বাজারে ১০০ কোটি ক্লাবের সদস্য হয়। প্রথম সপ্তাহে ছাড়িয়ে যায় ২০০ কোটি রুপি আর দ্বিতীয় সপ্তাহান্তে ২৫০ কোটি রুপির আয়। বৃহস্পতিবারের আয়েই ফিল্মটি নিশ্চিত ৩০০ কোটি রুপি আয় ছাড়িয়ে যাবে। এর ফলে ‘টাইগার জিন্দা হ্যায়’ যে এই বছরের সবচেয়ে ব্যবসাসফল চলচ্চিত্রে পরিণত হয়েছে তাই নয় বরং বলিউডের সর্বকালের সেরা ১০ তালিকায় ৭ নম্বরে উঠে এসেছে।
চলচ্চিত্রটি প্রথম সপ্তাহান্তে আয় করেছে ১১৪.৯৩ কোটি রুপি। প্রথম সপ্তাহ শেষে ২০০ কোটি রুপি আয় সীমা ছাড়িয়ে ২০৬.০৪ কোটি রুপি আয় করেছে। দ্বিতীয় শুক্রবার থেকে তিনদিনের ১১.৫৬ কোটি রুপি, ১৪.৯২ কোটি রুপি এবং ২২.২৩ কোটি রুপি আয়ে দ্বিতীয় সপ্তাহান্ত পর্যন্ত আয় ২৫৪.৭৫ কোটি রুপি। দ্বিতীয় সোমবার আর মঙ্গলবার ফিল্মটির আয় ছিল যথাক্রমে ১৮.০৪ কোটি রুপি এবং ৭.৫ কোটি রুপি; এতে ১২ দিনে আয় হয়েছে ২৮০.২৯ কোটি রুপি। চলচ্চিত্রটি ভারতে ৪৬৫০টি পর্দায় মুক্তি পেয়েছে।
ভারতের বাইরে ১১০০ পর্দায় প্রদর্শিত হচ্ছে ‘টাইগার জিন্দা হ্যায়’। আন্তর্জাতিক সার্কিট থেকে প্রথম দশ দিনে আয় হয়েছে ১০০ কোটি রুপির বেশি।
২০১৪ সালে ইরাকে আইসিলের ভারতীয় ৪৬ নার্সকে পণবন্দী করার ঘটনা নিয়ে ‘টাইগার জিন্দা হ্যায়’ নির্মিত অ্যাকশন ড্রামা ফিল্মটি পরিচালনা করেছেন আলি আব্বাস জাফর। এতে সালমান খান আর ক্যাটরিনা কাইফের পাশাপাশি অভিনয় করেছেন সোনিয়া লিনারেস, বিপিন পানিগ্রাহী, আকাংশ ভরদ্বাজ, জিতরাই সিং, ক্রুশি দুবে এবং সানায়া শর্মা।

 


Show all comments
  • monir ৪ জানুয়ারি, ২০১৮, ১:১৮ এএম says : 0
    amar ki krar cilo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।